নিহত শেখ ভাদুকে ‘গ্যাংস্টার’ বললেন মহম্মদ সেলিম

অধিকাংশ ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন তাঁদের বাড়ি ঘর পুড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে অন্যত্র আত্মীয়-পরিজনদের বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছেন।

Written by SNS Kolkata | March 24, 2022 4:33 pm

সিপিএম পলিটব্যুরাে সদস্য মহম্মদ সেলিম (File Photo: IANS)

দাউ দাউ আগুন নিভিয়েছে দমকল বাহিনী। কিন্তু এখনও কোথাও কোথাও ধিক্ ধিক্ আগুনের উত্তাপ বেরিয়ে আসছে স্তূপীকৃত ছাই গাদার ভিতর থেকে পোড়া মৃতদেহগুলি সরিয়ে নিয়ে যাওয়া হলেও, বাতাসে তার কটু গন্ধ এখনও অল্প-বিস্তর রয়ে গিয়েছে।

আর এরই মধ্যে আজ বৃহস্পতিবার ২৪ মার্চ বীরভূমের রামপুরহাটের যতুগৃহ বগটুই গ্রামে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। বগটুই গ্রামে ২২ মার্চ রাত্রে যে নারকীয় ঘটনা ঘটেছে, তাকে রাজ্য সরকারের বিরুদ্ধে চক্রান্ত বলে মুখ্যমন্ত্রী মত প্রকাশ করে জানিয়েছেন, এই ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না।

এদিকে মুখ্যমন্ত্রীর বগটুই আসার কথা জানার পরই বীরভূম প্রশাসনের পক্ষ থেকে বগটুই গ্রামকে সাফসুতরো দেখাবার তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহত শেখ ভাদুর পরিবার এবং গ্রামের যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের পরিবারের পাশে দাঁড়াবার ও সরকারিভাবে তাঁদের ক্ষতিপুরণ দেওয়ার প্রতিশ্রুতি দিতে পারেন বলেই আশা করা হচ্ছে বিভিন্ন দিক থেকে।

নিহত শেখ ভাদুকে ‘গ্যাংস্টার’ বললেন মহম্মদ সেলিম
মহম্মদ সেলিম (Photo: SNS)

এদিকে ঘটনার পর থেকেই শেখ ভাদুর পরিবারের লোকজন যাঁরা গ্রাম ছেড়ে চলে গিয়েছেন, তাঁদের আজ মুখ্যমন্ত্রীর সামনে হাজির করাবার প্রচেষ্টাও শুরু হয়ে গিয়েছে প্রশাসনিক ও ক্ষমতাসীন রাজনৈতিক দলের পক্ষ থেকে।

এদিকে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা ইতিমধ্যেই বগটুই গ্রামে আসা-যাওয়া শুরু করে দিয়েছেন। তাঁরা অভিযোগও করছেন যে, পুলিশ প্রশাসনের বাধায় তাঁরা ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে দাঁড়াতে পারছেন না এবং তাঁদের সাথে কথাও বলতে দেওয়া হচ্ছে না।

যদিও অধিকাংশ ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন তাঁদের বাড়ি ঘর পুড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে অন্যত্র আত্মীয়-পরিজনদের বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছেন।

সিপিএমের নতুন রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বুধবার ২৩ মার্চ দলীয় নেতার মোটরবাইকে চেপে বগটুই গ্রামে পৌঁছে যান প্রাক্তন সাংসদ ডা: রামচন্দ্র ডোমকে সঙ্গে নিয়ে।

তিনি নিহত তৃণমূল কংগ্রেস নেতা শেখ ভাদুকে একজন ‘গ্যাংস্টার’ বলে উল্লেখ করে বলেন, আনিশ খান হত্যার ঘটনার তদন্তে যেভাবে গাফিলতি হয়েছে, সেইভাবে এই তদন্তও প্রলম্বিত হবে।

শেখ নিহত শেখ ভাদুর বাড়ির কথা উল্লেখ করে বলেন, গ্রামের মধ্যে শেখ ভাদুর অট্টালিকাসম বাড়ি। আর পুড়লো সাধারণের কুঁড়ে ঘরগুলি। নিহত শেখ ভাদু তো একজন ‘গ্যাংস্টার’ ছিলো এখন গ্যাংস্টার খুন হওয়ার পর পুলিশ কেন ব্যবস্থা গ্রহণ করলো না? ফের কী কবর খুঁড়তে হবে?

স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট কী তদন্ত করবে? সিট আরেকবার কবর খোঁড়ার আগে বাংলার বুকে বাংলায় তৃণমূল কংগ্রেসেরও কবর খুঁড়তে হবে বলে তিনি মন্তব্য করেন।