কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে ১৫০ কোটি টাকা সহায়তা প্রদানের জন্য এগিয়ে এসেছে বেদান্ত

বেদান্তর চেয়ারম্যান অর্নিল আগরওয়াল জানিয়েছেন, তারা কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়াইয়ে দেশকে ১৫০ কোটি টাকা সহায়তা দেবেন।

Written by SNS New Delhi | May 4, 2021 6:19 pm

বেদান্ত (Photo: IANS)

ভারতের আগ্রণী মেটাল এবং তেল ও গ্যাস উৎপাদক সংস্থা বেদান্তর চেয়ারম্যান অনিল আগরওয়াল জানিয়েছেন, তারা কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়াইয়ে দেশকে ১৫০ কোটি টাকা সহায়তা দেবেন।

গতবছরও বেদান্ত গ্রুপ ২০১ কোটি টাকা ব্যয় করেছিল। বেদান্ত লিমিটেড দেশের ১০ টি শহরে অতিরিক্ত ১০০০ টি ক্রিটিক্যাল কেয়ার বেডের ব্যবস্থা করবে। প্রতিটি স্থানে ১০০ টি বেড থাকবে এয়ার কন্ডিশন্ড টেন্টে, কোভিড চিকিৎসার সবরকম ব্যবস্থা রাখা হবে।

অনিল আগরওয়াল জানান, অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে ১৫০ কোটি টাকা সহায়তা প্রদানের জন্য এগিয়ে এসেছে বেদান্ত। এছাড়া তারা যােদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রয়ােজনীয় চিকিৎসা সরঞ্জামও দেবেন।

ক্রিটিক্যাল কেয়ার বেডগুলি চালু হবে রাজস্থান, ওড়িশা, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, গােয়া, কর্ণাটক ও দিল্লি এনসিআর এলাকায়। বর্তমানে বেদান্ত কোভিড রােগীদের জন্য ৭০০ টি বেডের সহায়তা প্রদান করে চলেছে তাদের বিভিন্ন বিজনেস লােকেশনে। এগুলির সংখ্যা বাড়িয়ে খুব শীঘ্রই ১০০০ করা হবে।

অন্যদিকে, বেদান্ত ইনিশিয়েটিভের আওতায় কোভিড আক্রান্ত রােগীদের জন্য অক্সিজেন সরবরাহ বৃদ্ধির কাজে নেমেছে হিন্দুস্থান জিংক (এইচজেডএল), ইএসএল ও সােসা গােয়া আয়রন ওর বিজনেস। স্টারলাইট কপারও তুতিকোরিন প্ল্যান্ট থেকে অক্সিজেন সরবরাহ করবে।