ত্রিপুরা পুরভোট বৈঠকে তৃণমূল স্টিয়ারিং কমিটি

ত্রিপুরায় পুরভোটের প্রস্তুতি শুরু করে দিল তৃণমুল। বৃহস্পতিবার আগরতলার একটি হোটেলে পুরভোটের প্রস্তুতি হিসেবে ডাকা হয়েছে ‘স্টিয়ারিং’ কমিটির বৈঠক।

Written by SNS Agartala | October 22, 2021 12:21 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter | @BanglarGorboMB)

ত্রিপুরায় পুরভোটের প্রস্তুতি শুরু করে দিল তৃণমুল। বৃহস্পতিবার আগরতলার একটি হোটেলে পুরভোটের প্রস্তুতি হিসেবে ডাকা হয়েছে ‘স্টিয়ারিং’ কমিটির বৈঠক। গত অক্টোবর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরায় দলের নেতাদের নিয়ে একটি বৈঠক করেন।

সেখানেই পুরভোটের প্রস্তুতি শুরু করার নির্দেশ দেওয়া হয়। শুক্রবার ২২ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ত্রিপুরার প্রতিটি জেলায় রাজনৈতিক কর্মসূচি রয়েছে তৃণমূলের। তৃণমূলের তিন নেতাকে আট জেলার দায়িত্ব দেওয়া হয়েছে।

সুস্মিতা দেব পেয়েছেন পশ্চিম ত্রিপুরা এবং সিপাহীজলা। আশিস লাল সিংহ পেয়েছেন ধলাই, খোয়াই, ঊনকোটি ও উত্তর ত্রিপুরা। সুবল ভৌমিকের হাতে দক্ষিণ ত্রিপুরা, গোমতী ও সিপাহীজলা জেলা।

মোট ৩০ জন কাজ করবে গোটা রাজ্যজুড়ে সভা, মিছিল এবং বাড়ি বাড়ি জনসংযোগ অভিযান হবে। ২০২৩ সালের ত্রিপুরায় বিধানসভা ভোটকে পাখির চোখ করেছে তৃণমূল। তা ইতিমধ্যেই স্পষ্ট।

নতুন রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব ও তৃণমূল নেতা সুফল ভোমিককে সামনে রেখেই নতুন এই রাজ্য কমিটি তৈরি করা হয়েছে। গত কয়েক মাসে ত্রিপুরায় গিয়েছেন পশ্চিমবঙ্গের তৃণমূলের প্রথম সারির নেতারা। নেতৃত্বে রয়েছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।