সমগ্র ভারতের জন্য কোভিড ভ্যাকসিন সক্রিয় রাখতে ট্রেন টেকনােলজিস থার্মো কিং কোল্ড চেইন সলিউশনস 

ভ্যাকসিন থাকা উচিত নিরাপদ ও থিতু কেননা এগুলি গােটা দেশজুড়ে টিকাকরণ অঞ্চলে যায় ও মানুষের বাহুতে ঢােকে। এটা সম্ভব করতে বিশাল ভূমিকা পালন করছে থার্মো কিং। 

Written by SNS New Delhi | July 14, 2021 8:24 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

ট্রেন টেকনােলজিস দ্বারা থার্মো কিং একটি বৈশ্বিক জলবায়ু উদ্ভাবক, ভারতের কোভিড-১৯ টিকাকরণ অভিযান সবল করছে এর এন্ড-টু এন্ড রেফ্রিজারেটেড ট্রান্সপাের্টেশন ও স্টোরেজ সলিউশনসের মাধ্যমে। 

দেশের অন্যান্য প্রধান সংস্থা সহ কোল্ডরাশ লজিস্টিক্স, স্নােম্যান লজিস্টিক্স, কোল্ডম্যান লজিস্টিক্স, গীতি কেরিয়ার্স, অ্যালগর সাপ্লাই চেইন সলিউশনস ও রিমা ট্রান্সপাের্ট থার্মো কিং রেফ্রিজারেশন ইউনিট ব্যবহার করে এই জীবনদায়ী ভ্যাকসিন টিকাকরণ অঞ্চলে নিয়ে যেতে। 

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহ ধাক্কা এবং ডেল্টা ভ্যারিয়ান্টের কারণে বিশেষজ্ঞদের তৃতীয় ঢেউয়ের পূর্বাভাস, অতিমারির উচ্চ ঝুঁকির মুখােমুখি হয়েছ ভারত, কেননা অতিমারি গােটা দেশজুড়ে এর বিস্তৃতি বজায় রেখেছে। ভ্যাকসিন থাকা উচিত নিরাপদ ও থিতু কেননা এগুলি গােটা দেশজুড়ে টিকাকরণ অঞ্চলে যায় ও মানুষের বাহুতে ঢােকে। এটা সম্ভব করতে বিশাল ভূমিকা পালন করছে থার্মো কিং। 

‘সব ভ্যাকসিনের জরুরি প্রয়ােজন বিবেচনা করে, দেশে আজ যেগুলি ব্যবহৃত হচ্ছে। এবং যেগুলি রাস্তায় আছে, যেমন মডার্না ও ফাইজার বায়ােএনটেক, ভারত তাপমাত্রা-সংবেদনশীল ভ্যাকসিনের কোল্ড চেইনে বিরতি নিতে পারে না, সেটা আকাশ, সমুদ্র, সড়ক বা রেল যেভাবেই আসুক না কেন’, বলেছেন ট্রেন টেকনােলজিস এইচভিএসি অ্যান্ড ট্রান্সপাের্ট, ভারত ও সার্ক কান্ট্রি লিডারের পক্ষে কিশাের পাতিল। 

তাঁর কথায়, ‘এর ফলাফল হতে পারে ভারতের বহু মানুষের জন্য উচ্চ-মূল্য, জীবনদায়ী ভ্যাকসিনের সামগ্রিক ক্ষতি, যাদের এখনও টিকাকরণ হয়নি। থার্মো কিং রেফ্রিজারেশন ইউনিট সঠিক তাপমাত্রা, ২৫ ডিগ্রি থেকে ৭০ ডিগ্রি সেলসিয়াস বজায় রাখতে পারে দীর্ঘ সময়ের জন্য, এবং ভ্যাকসিনের অবনয়নের ঝুঁকি হ্রাসে সাহায্য করে যাত্রাপথের প্রতিটি পদক্ষেপ একে নিরাপদ ও থিতু রেখে।