আজ চাক্কা জ্যামে বাদ থাকছে দিল্লি ব্যারিকেড নিয়ে টিপ্পনি তিকাইতের

বৃহস্পতিবার গাজিপুর সীমান্ত থেকে ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র রাকেশ তিকাইত বলেন, আইন প্রত্যাহার না করা পর্যন্ত আমরা পিছু হঠবাে না।

Written by SNS Delhi | February 6, 2021 11:23 am

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রাজধানী। (ছবি: PTI)

আগামীকাল দেশজুড়ে চাক্কা জ্যামের ডাক দিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। তার আগেই কর্মসূচি ঘােষণা করতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে একহাত নিয়েছেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ তিকাইত। গতকাল তিনি জানিয়েছেন, গােটা দেশজুড়ে চাক্কা জ্যাম করা হলেও বাদ থাকলে দিল্লি। কারণ সেখানে রাজা নিজেই রাস্তায় পেরেক পুঁতে রেখেছেন।

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর মিছিলে বিশৃঙ্খলার পরেই কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল কৃষক আন্দোলন। কিন্তু আইন প্রত্যাহারের দাবিতেই এখনও সরব রয়েছেন কৃষকরা। চলতি সপ্তাহেই আন্দোলনকারী কৃষক সংগঠনগুলির তরফে ঘােষণা করা হয় আগামীকাল অর্থাৎ শনিবার চাক্কাজ্যাম কর্মসুচি পালিত হবে। দুপুর বারােটা থেকে তিনটে পর্যন্ত বিভিন্ন জাতীয় সড়ক অবরোধ করা হবে।

বৃহস্পতিবার গাজিপুর সীমান্ত থেকে ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র রাকেশ তিকাইত বলেন, আইন প্রত্যাহার না করা পর্যন্ত আমরা পিছু হঠবাে না। প্রয়ােজনে আগামী অক্টোবর মাস পর্যন্তও আন্দোলন জারি রাখা হবে।

চাক্কা জ্যাম কর্মসূচির বিষয়ে তিনি জানান, দিল্লি বাদে রাজধানী সংলগ্ন অঞ্চল অর্থাৎ হরিয়ানা, উত্তপ্রদেশ ও রাজস্থানে আগামীকাল চাকা জ্যাম হবে। এছাড়াও দক্ষিণ ভারত সহ ভারতের অন্যান্য প্রান্তেও চাকা জ্যাম হবে। দিল্লিতে আমরা চাক্কা জ্যাম করব না, কারণ ওখানে তাে রাজা নিজেই পেরেক পুঁতে রেখেছেন।