বিজেপির কারও সঙ্গে এখনও কোনও কথা হয়নি, দাবি কমলনাথের

Written by SNS February 19, 2024 1:32 pm

CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v62), quality = 100

দিল্লি, ১৯ ফেব্রুয়ারি: কয়েকদিন ধরে চলছে জোর জল্পনা। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ কংগ্রেসের সদস্যপদ ত্যাগ করতেই আগুনে ঘৃতাহুতি পড়ে। দলবদলের জল্পনা আরও তীব্র হয়। কয়েকদিন ধরে রাজনৈতিক মহলে গুঞ্জন ছড়ায় যে, তিনি এবং তাঁর ছেলে নকুল নাথ বিজেপি-তে যোগ দিচ্ছেন। এইসব জল্পনার মধ্যেই রবিবার কমলনাথ সংবাদ মাধ্যমকে বলেন, বিজেপির কারও সঙ্গে এখনও কোনও কথা হয়নি। সংবাদ মাধ্যমের পক্ষ থেকে তাঁকে পাল্টা প্রশ্ন করা হয়, আপনি বিজেপি-তে যোগ দিচ্ছেন কিনা? জবাবে কমলনাথ বলেন, “আমি গতকাল বলে দিয়েছি যে, এরকম কিছু থাকলে আমি আপনাদের সবাইকে অবশ্যই জানিয়ে দেব। তবে কারও সঙ্গে এখনও আমি কথা বলিনি।”

প্রসঙ্গত গতকাল শনিবার বিকেলে কমলনাথ দেশের রাজধানী দিল্লিতে এসেছেন। সেখানে তিনি সাংবাদিককদের প্রশ্নের উত্তরে বলেন, “কেন আপনারা শুধু শুধু চিন্তা করছেন? যদি এরকম কিছু সত্যিই ঘটে, তাহলে সবার প্রথমে আপনাদের জানানো হবে।” যদিও গেরুয়া শিবিরে যোগদানের জল্পনা সরাসরি অস্বীকার না করলেও তিনি বলেন,”বিষয়টি নিয়ে এতো উত্তেজিত হওয়ার কোনও প্রয়োজন নেই।”

এদিকে কমল নাথ বিজেপি-তে যোগদানের জল্পনা ছড়াতেই গত শনিবার আর এক কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, “আমি গত শুক্রবার কমলনাথের সঙ্গে কথা বলেছি। তিনি তখন ছিন্দওয়াড়ায় ছিলেন। একজন ব্যক্তি নেহেরু ও গান্ধীর মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে তাঁর রাজনৈতিক যাত্রা শুরু করেছেন, এবং যখন ইন্দিরা গান্ধী জেলে ছিলেন, আপনার কি মনে হয় সেই ব্যক্তি কখনও কংগ্রেস ও গান্ধী পরিবারকে ছাড়তে পারবেন?

তবে দিগ্বিজয় সিং যাই বলুন না কেন, কমল পুত্র নকুল নাথের রাজনৈতিক অবস্থান কিন্তু সংবাদমাধ্যমের জল্পনাকে আরও গতি দিয়েছে। নকুল নাথ সামাজিক মাধ্যম থেকে তাঁর জাতীয় কংগ্রেসের পরিচিতি সম্পূর্ণ মুছে দিয়েছেন। এবং ছিন্দওয়ারায় ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারি দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে তাঁর যে সভা হওয়ার কথা ছিল, সেই সভা মাঝপথে থামিয়ে দিয়ে বাবার সঙ্গে দিল্লি চলে গিয়েছেন। এরফলে কংগ্রেস শিবিরে চিন্তার ভাঁজ আরও তীব্র হয়েছে। এতদিনের জল্পনা এবার সত্যি হতে যাচ্ছে বলে ধরে নিয়েছে সংবাদ মাধ্যম এবং রাজনৈতিক মহলও। এখন শুধু সময় বলবে, বিজেপি-তে কমল প্রস্ফুটিত হবে কিনা।