টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু যিনি এতদিন ধরে খবরের শিরনামে ছিলেন দেশ জুড়ে সমস্ত অ-বিজেপি দলদুগুলিকে একজোট করার জন্য, আজ নিজের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন।

Written by SNS New Delhi | May 23, 2019 2:11 pm

চন্দ্রবাবু নাইডু (Photo: IANS)

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু যিনি এতদিন ধরে খবরের শিরনামে ছিলেন দেশ জুড়ে সমস্ত অ-বিজেপি দলদুগুলিকে একজোট করার জন্য, আজ নিজের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন। রাজ্যে ভোটের ফল তাঁর দলের অনুরূপ না হওয়ার কারনেই তাঁর এই সিদ্ধান্ত।

বর্তমান ভোটের হাওয়া যেদিকে যাচ্ছে তাতে টিডিপি এবারের অন্ধ্রপ্রদেশের সাধারণ নির্বাচন ওয়াইএসআর কংগ্রেসের কাছে পরাজিত হচ্ছে। বর্তমানে নাইডুর পার্টি টিডিপি ৩২ আসনে এগিয়ে যেখানে ওয়াইএসআর কংগ্রেস ১৪১ আসনে এগিয়ে। টিডিপি ও ওয়াইএসআর কংগ্রেসের পাসাপাসি একি আসনের জন্য লড়ছিলেন পবন কল্যাণের জন সেনা পার্টি যা ২ আসনে এগিয়ে।

সূত্রের খবর, আজ বিকালে হায়দ্রাবাদ যাওর আগে এক সাংবাদিক সম্মেলনে তিনি তাঁর ইস্তফা রাজ ভবন ও তেলেঙ্গানার রাজ্যপালের হাতে তুলে দেবেন।

অন্ধ্রপ্রদেশ ১১ মে একইদিনে লোকসভা ও বিধানসভা দুই নির্বাচনের জন্যই ভোটদান করে। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা আলাদা হয়ে যাওয়ার পর এই প্রথম রাজ্যে ভোট হল।

এই নিবেদন লেখার সময় ওয়াইএসআরসি অন্ধ্রপ্রদেশের ২৫টি লোকসভা আসনেই এগিয়ে ছিল।

দু’দিন আগে নাইডুকে দেখা গিয়েছিল বিরোধী দলনেতাদের সঙ্গে বৈঠক করতে। তিনি কংগ্রেস সভাপতি রাহুলি গান্ধি, বসপা নেত্রী মায়াবতী, এসপি নেতা মুলায়ম সিং যাদব, এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের মতই অ-বিজেপি দলগুলিকে নিয়ে জোট গড়তে চেয়েছিলেন যাতে সকলে একজোট হয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে লড়তে পারে।