দিল্লির আদালতে হঠাৎ বিস্ফোরণ, বন্ধ শুনানি, ব্যাপক হট্টগোল

আদালতের মাঝেই বিস্ফোরণ কেঁপে উঠলো দিল্লির রোহিনী আদালত চত্বর। মাঝপথে আদালতের সব কাজকর্ম বন্ধ করে দিতে হয়েছে ঘটনাস্থলে যায় দমকলের সাতটি ইঞ্জিন।

Written by SNS Delhi | December 11, 2021 12:45 am

আদালতের মাঝেই বিস্ফোরণ কেঁপে উঠলো দিল্লির রোহিনী আদালত চত্বর। মাঝপথে আদালতের সব কাজকর্ম বন্ধ করে দিতে হয়েছে ঘটনাস্থলে যায় দমকলের সাতটি ইঞ্জিন। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার কিছু পরে রোহিনী আদালতে বিস্ফোরণ ঘটে।

হঠাৎ জোরালো শব্দে ব্যাপক আতঙ্ক ছড়ায় চারপাশে। আদালত থেকে বিস্ফোরক পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। এখনও পর্যন্ত একজনের আহত হওয়ার খবর মিলেছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

দমকল বিভাগ জানিয়েছে, কী থেকে কেন এই বিস্ফোরণ হল তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার যে ছবি উঠে এসেছে, তাতে দেখা যাচ্ছে, বিস্ফোরণের ফলে আদালত চত্বরে মেঝেতে একটি ছিদ্র হয়ে গিয়েছে। ব্যাপক হইহই পড়ে গিয়েছে সেখানে। আদালতের কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ, আতঙ্কিত সকলেই।

এক পুলিশ অফিসার জানিয়েছেন, একটি ল্যাপটপের ব্যাগ থেকে বিস্ফোরণ ঘটেছে। সেখানে বিস্ফোরক রাখা ছিল। তদন্ত চলছে। ফর খবরের শিরোনামে রোহিনী আদালত। গ্যাংওয়ারের ঘটনার পর আজ জোড়ালো বিস্ফোরণে কেঁপে উঠল রোহিনী কোর্ট চত্বর।

ঘটনার আকস্মিকতায় আদালত চত্বরে আতঙ্ক ছড়ায়। ঘটনায় ১ জন আহত। সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ বিস্ফোরণ হয়। ঘটনার জেরে রোহিনী কোর্টে মাঝপথে শুনানি বন্ধ হয়ে যায়। বিস্ফোরণের তীব্র শব্দ ও আকস্মিকতায় কোর্ট চত্বরে আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে দমকলের সাতটা ইঞ্জিন এসে পৌঁছয়।

রোহিনী আদালত চত্বরে ভয়াবহ বিস্ফোরণের কারণ স্পষ্ট করে জানা না গেলেও ল্যাপটপ ফেটেই বিস্ফোরণ হয়েছে বলে ধরে নেওয়া হচ্ছে। তবে বিস্ফোরণের সঠিক কারণ এখনও জানা যায়নি। একটি ভিডিওতে দেখা গেছে একটি ল্যাপটপ দুমড়ে মুচড়ে মাটিতে পরে থাকতে দেখা গেছে।

রোহিনী বার কাউন্সিলের তরফে জানানো হয়েছে, ঘটনায় একজন আহত হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ব্যাগে রাখা ল্যাপটপের ব্যাটারিতে কোনও ত্রুটির কারণে বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

বিস্ফোরণের জেরে আদালত কক্ষের মেঝেতে গর্ত তৈরি হয়ে গেছে। পুলিশ জায়গাটি ঘিরে দিয়েছে। ল্যাপটপ ব্যাগ থেকে বিস্ফোরণ হয়েছে বলে মনে করা হচ্ছে। ফরেনসিক ওএনএসজি টিম ঘটনাস্থল পর্যবেক্ষণ কপে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখছেন।

তদন্ত শুরু করা হয়েছে। ক্রুড বোমা ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। পুলিশ টিফিন বক্স ও বিস্ফোরক উদ্ধার করেছে। বিস্ফোরণের জেরে আদালত কক্ষে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ অফিসার প্রণব তাওয়াল বলেন, উত্তর-পশ্চিম দিল্লির রোহিনীর জেলা আদালতের কাজকর্ম চলাকালীন ল্যাপটপ ব্যাগে বিস্ফোরণ ঘটে। আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তদন্ত চলছে’।