১৫ জুনের মধ্যে ৫ কোটি ৮৬ লক্ষ ভ্যাকসিন বিনামূল্যে পাবে রাজ্যগুলি!

বড়সড় ঘােষণা করে দিল কেন্দ্র। আগামী ১৫ জুনের মধ্যে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে মােট ৫ কোটি ৮৬ লক্ষ ২৯ হাজার ভ্যাকসিনের ডােজ দেবে কেন্দ্র।

Written by SNS Delhi | May 20, 2021 10:40 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

ভ্যাকসিন নিয়ে বড়সড় ঘােষণা করে দিল কেন্দ্র। আগামী ১৫ জুনের মধ্যে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে মােট ৫ কোটি ৮৬ লক্ষ ২৯ হাজার ভ্যাকসিনের ডােজ দেবে কেন্দ্র। শুধু তাই নয়, রাজ্যগুলির উপর পালটা চাপ বাড়াতে দ্রুত আগামী ১৫ জুন পর্যন্ত টিকারকরণের রূপরেখা তৈরি করে ফেলার নির্দেশ দিয়েছে সরকার।

এই টিকাদানে যাতে কোনওরকম সমস্যা না হয়, তা নিশ্চিত করতে কেন্দ্রের তরফে রাজ্যগুলিকে পরিকল্পনা করার নির্দেশ দেওয়া হয়েছে। জানানাে হয়েছে, প্রতিটি টিকাদান কেন্দ্র যেন আগামী ১৫ জুন পর্যন্ত টিকাদান ক্যালেন্ডার অগ্রিম কো-উইন অ্যাপে প্রকাশ করে দেয়, যাতে টিকাকেন্দ্র গুলিতে অকারণ ভিড় এড়ানাে যায়।

প্রসঙ্গত, দেশজুড়ে এখন বিভিন্ন পর্যায়ে ১৮ বছরের বেশি বয়সি সবাইকেই ভ্যাকসিন দেওয়ার কথা। কিন্তু, ভ্যাকসিনের জোগানের সমস্যার জন্য এখনও অনেক রাজ্যেই ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু করা যায়নি। আবার অনেকে ভ্যাকসিনের প্রথম ভােজ পেলেও দ্বিতীয় ডােজ পাননি।

এর মধ্যেই কেন্দ্রের তরফে ঘােষণা করা হয়েছে, এখন থেকে কোভিশিল্ডের দ্বিতীয় টিকার ডােজ নিতে হবে ১২ থেকে ১৬ সপ্তাহ পরে। তাতে বিতর্ক বেড়েছে। অনেকে মনে করছেন, জোগানের অভাবেই দ্বিতীয় দফার টিকাকরণ পিছিয়ে দিতে চাইছে সরকার।