পাঞ্জাবে করােনা টিকা কর্মসূচির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার হলেন সােনু সুদ

জন্মস্থল পাঞ্জাবের করােনা টিকা কর্মসূচির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার হলেন অভিনেতা সােনু সুদ।

Written by SNS Chandigarh | April 14, 2021 11:10 am

সােনু সুদ (Photo: IANS)

জন্মস্থল পাঞ্জাবের করােনা টিকা কর্মসূচির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার হলেন অভিনেতা সােনু সুদ। শনিবার তার সঙ্গে বৈঠকের পর রবিবার এক অনুষ্ঠানে এই ঘােষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। অমরিন্দর বলেন, টিকা নেওয়ার জন্য মানুষকে উসাহিত করতে সােনুর থেকে ভাল আর কে হতে পারেন ?

পাঞ্জাবের মােগাতে জন্ম সােনু সুদের। হিন্দি, তেলুগু, তামিল সিনেমায় বেশির ভাগ সময় তাঁকে খলনায়কের ভূমিকায়ই দেখা গিয়েছে। কিন্তু করােনার সময় হাজার হাজার পরিযায়ী শ্রমিককে তিনি যেভাবে বাড়ি ফিরতে সাহায্য করেন তাতে তাকে বড় বড় নায়কের থেকেও উচ্চ আসনে বসিয়েছেন দেশের মানুষ। এখনও তিনি নানাভাবে মানুষকে সাহায্য করে চলেছেন। ফলে গােটা দেশের মতাে পাঞ্জাবেও ব্যাপক জনপ্রিয় তাদের ঘরের ছেলে।

সােনুর এই ইমেজকে কাজে লাগাতে চাইছে পাঞ্জাব সরকার। অমরিন্দর সিং বলেন, টিকা নিয়ে পাঞ্জাবের মানুষ শে দোটানায় রয়েছেন। কিন্তু যখ পাঞ্জাব দা পুত্তর সােনু সুদ মানুষকে টিকা নেওয়ার উপযােগিতা ও প্রয়ােজনীয়তার কথা বলবেন তখন মানুষ তা শুনবেন। সােনুও বলেন, আমি এই কর্মসূচির অংশ হতে পেরে গর্বিত। পাঞ্জাব সরকার মানুষের প্রাণ বাঁচানাের যে বিশাল কাজ করছে তাতে অংশগ্রহণ করতে পারলে ভাল লাগবে।

রবিবার ওই অনুষ্ঠানে সােনু তার বই আই অ্যাম নাে মেসিহা মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের হাতে তুলে দেন। অনুষ্ঠানে তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি আমি কোনও রক্ষাকর্তা নই। ভগবানের এই বিশাল কর্মযজ্ঞে মানুষ হিসাবে আমি আমার ক্ষুদ্র ভূমিকাটুকু পালন করার চেষ্টা করছি। আর সে কাজে যদি সফল হই, তাহলে মনে করব, ঈশ্বর আমাকে আমার কাজ করার জন্য আশীর্বাদ করেছেন।