ভারতের হিন্দু মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ের অভিযােগ, কাঠগড়ায় বাংলাদেশি নেতার ছেলে 

এবার লভ জিহাদের অভিযােগে কাঠগড়ায় বাংলাদেশের রাজনৈতিক নেতার ছেলে। অভিযােগ চেন্নাইয়ের এক ব্যবসায়ীর মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করেছে ওই যুবক।

Written by SNS New Delhi | January 7, 2021 3:15 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

এবার লভ জিহাদের অভিযােগে কাঠগড়ায় বাংলাদেশের রাজনৈতিক নেতার ছেলে। অভিযােগ চেন্নাইয়ের এক ব্যবসায়ীর মেয়েকে জোর করে ধর্মান্তরিত করে বিয়ে করেছে ওই যুবক। মেয়েকে অপহরণের অভিযোগ দায়ের করেছেন এই ব্যবসায়ী। পুলিশ তদন্তভার এনআইএ-র হাতে দিয়েছে। 

পরিবার সূত্রে খবর, লন্ডনে পড়তে গিয়ে মেয়েটির সঙ্গে আলাপ হয় অভিযুক্ত যুবকের। তারপর প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন দু’জন। অভিযােগ, গত বছর মে মাসে বাংলাদেশের বিএনপি সাংসদের ছেলে চেন্নাইয়ের ব্যবসায়ীর মেয়েকে অপহরণ করে। এরপর মেয়েটিকে জোর করে বাংলাদেশে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করা হয়। বিয়ের পর দু’জনেই লন্ডনে রয়েছে বলে খবর। এই মর্মে তামিলনাড়ু পুলিশের কাছে অভিযােগ দায়ের কনে এই ব্যবসায়ী।

অভিযুক্ত বাংলাদেশের বাসিন্দা ও ঘটনাস্থল লন্ডন হওয়া তদন্তভার তুলে দেওয়া হয় এনআইএ-র হাতে। ইতিমধ্যে হােয়াটসঅ্যাপের মাধ্যমে মেয়েটির সঙ্গে তদন্তকারীরা যােগাযােগ করেছেন বলে খবর। হােয়াটসঅ্যাপের জেরায় জোর করে ধর্মান্তরিত করার অভিযােগ অস্বীকার করেছে মেয়েটি। মেয়েটি তদন্তকারীদের জানিয়েছে, নিজের ইচ্ছেতেই ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তিনি।

যদিও এ ব্যাপারে সরকারিভাবে এনআইএ-র তরফে কিছুই জানানাে হয়নি। তদন্তকারী সংস্থার দাবি, তদন্ত চলছে। আদালতে রিপাের্ট দেওয়া হবে। চেন্নাইয়ের পুলিশ কমিশনার মহেশ কুমার আগরওয়াল জানান, গত বছর অপহরণের মামলা দায়ের করা হয়েছিল। এনআইএ-র হাতে তদন্তভার তুলে দেওয়া হয়। তারপর থেকে বিষয়টি নিয়ে আর খোঁজখবর নেওয়া হয়নি।