রাজ্যপালের কাছ থেকে রিপোর্ট চাইল শাহের মন্ত্রক

বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছ থেকে রিপাের্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে এই খবর।

Written by SNS Delhi | May 7, 2021 6:27 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছ থেকে রিপাের্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে এই খবর। পশ্চিমবঙ্গে ভােট-পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করবে অমিত শাহের মন্ত্রক, এমনটাই বলছে এই সংবাদ সংস্থা। চার সদস্যের দল পাঠানাে হয়েছে বাংলায় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে।

এই দলে অতিরিক্ত সচিব পর্যায়ের এক অফিসার নেতৃত্বে রয়েছেন। হিংসায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা ঘুরে এই প্রতিনিধি দল রিপাের্ট দেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে। বুধবার ভােট-পরবর্তী হিংসা নিয়ে পশ্চিমবঙ্গের নতুন সরকারকে বার্তা পাঠিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

সেখানে বলা হয়েছিল, ভােটের পর হিংসা নিয়ে যদি অবিলম্বে রিপাের্ট পাঠানাে না হয়, তাহলে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। শাহের মন্ত্রক মঙ্গলবার এই নিয়ে একটি টুইটও করেছিলেন।

উল্লেখ্য, রাজ্যপাল জগদীপ ধনকড়কে ফোন করে বিষয়টি নিয়ে এর আগেই উদ্বেগ প্রকাশ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। এদিকে, বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জে পি না পশ্চিমবঙ্গে এসে ধরনায় বসেছিলেন রাজ্যে হিংসা ও রক্তপাত থামানাের দাবিতে।