পরীক্ষার ফল প্রকাশের পর গত ৪৮ ঘণ্টায় সাত জন পড়ুয়ার আত্মহত্যা

Written by SNS April 26, 2024 6:39 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

হায়দরাবাদ, ২৬ এপ্রিল –  তেলেঙ্গানার ইন্টারমিডিয়েট বোর্ড পরীক্ষার ফল প্রকাশ হয়েছে ২৪ এপ্রিল। ইন্টারমিডিয়েট বোর্ডের প্রথম অর্থাৎ একাদশ এবং দ্বিতীয় বর্ষ অর্থাৎ দ্বাদশ পরীক্ষার ফলপ্রকাশ হয়েছে। ফল প্রকাশ হওয়ার পর থেকেই একের পর এক পড়ুয়ার মৃত্যুর খবর মিলছে  রাজ্যের বিভিন্ন জেলা থেকে। সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ৪৮ ঘণ্টায় সাত জন পড়ুয়া আত্মহত্যা করেছে। সব পরিবারের তরফেই অভিযোগ, পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরেই চরম পথ বেছে নিয়েছেন তাঁরা।
 
তেলেঙ্গানার পূর্বাঞ্চলীয় ডেপুটি পুলিশ কমিশনার আর গিরিধর জানিয়েছেন, তাঁর এলাকায় প্রথম বর্ষের এক ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে। নাল্লাকুন্তা এলাকায় রেললাইনের ধারে এক তরুণের রক্তাক্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। তদন্তকারী আধিকারিকদের অনুমান, পরীক্ষায় পাশ করতে না পেরে ওই ছাত্র আত্মহত্যা করেছে। মনচেরিল এলাকাতেও একই ধরণের ঘটনার খবর পেয়েছে পুলিশ। ওই এলাকায় তিন জন প্রথম বর্ষের ছাত্র আত্মহত্যা করেছে বলে খবর। গত ২৪ এপ্রিল তেলেঙ্গানার ইন্টারমিডিয়েট বোর্ডের একাদশ এবং দ্বিতীয় বর্ষের দ্বাদশ পরীক্ষার ফলপ্রকাশ হয়েছে। তার পর থেকেই রাজ্যের বিভিন্ন জেলা থেকে পড়ুয়াদের আত্মহত্যার ঘটনার খবর প্রকাশ্যে আসছে। মহবুবাবাদ জেলার এসপি জানিয়েছেন, দু’জন ছাত্রী পরীক্ষায় অনুত্তীর্ণ হয়ে আত্মহত্যা করেছে।

সব ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিকভাবে আত্মহত্যা মনে হলেও অন্য কোনও কারণ রয়েছে কি না তাও খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসারেরা। একই সঙ্গে মৃতদের পরিবারের সঙ্গেও কথা বলছেন তাঁরা। ভবিষ্যতে এ রকম ঘটনা প্রতিরোধ করতে কী কী পদক্ষেপ করা যায়, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে ।