অনিল আম্বানির কাছে ব্যক্তিগত গ্যারান্টিতে ১২০০ কোটি টাকা আদায়ের প্রস্তুতি শুরু করলো স্টেট ব্যাঙ্ক

শিল্পপতি অনিল আম্বানির কাছ থেকে দুটি ব্যক্তিগত গ্যারান্টি বাবদ অন্তত ১২০০ কোটি টাকা আদায় করার প্রস্তুতি শুরু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Written by SNS Mumbai | June 16, 2020 5:11 pm

অনিল আম্বানি (File Photo: IANS)

শিল্পপতি অনিল আম্বানি’র কাছ থেকে দুটি ব্যক্তিগত গ্যারান্টি বাবদ অন্তত ১২০০ কোটি টাকা আদায় করার প্রস্তুতি শুরু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। নিজের দুটি কোম্পানি রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের হয়ে স্টেট ব্যাঙ্কের কাছে এই ঋণ নিয়েছিলেন অনিল আম্বানি। কিন্তু সেই ঋণ শোধ করতে পারেননি তিনি। তাই ব্যাঙ্ক তাঁর উপর টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দেওয়া শুরু করে। তারপরেই ব্যাক্তিগত গ্যারান্টি বাবদ ঋণ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, গত বৃহস্পতিবার ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনালে আবেদন করেন অনিল আম্বানি। এই সমস্যা মেটানোর জন্য এক আধিকারিক নিয়োগ করার আবেদন করেন তিনি। তারপরেই এই ঋণ মেটানোর জন্য ব্যক্তিগত গ্যারান্টি দেওয়ার কথা জানান তিনি। এশিয়ার ধনীতম শিল্পপতি মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি আগেই এই ধরনের সমস্যায় পড়েছেন। একবার শেষ মুহুর্তে তাঁর হয়ে টাকা দিয়েছিলেন মুকেশ। তার ফলে জামিন পান অনিল। জেলের সাজা পেতে হয়নি তাঁকে।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, দেউলিয়া আইনের আওতায় অনিল আম্বানির কাছ থেকে অন্তত ১২০০ কোটি টাকা আদায় করতে চাইছে এসবিআই। এই বিষয়ে অনিল আম্বানির মুখপাত্র জানিয়েছেন, রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড ও রিলায়েন্স ইনফ্রাটেল লিমিটেডের হয়ে স্টেট ব্যাঙ্কের কাছে এই ঋণ নিয়েছিলেন অনিল আম্বানি। ব্যক্তিগত ঋণ ছিল না। তাও নিজের ব্যক্তিগত গ্যারান্টিতে ঋণ ফেরত দেওয়ার কথা বলেছেন তিনি।