মাদাম তুসো জাদুঘরে স্থান করে নিল রামদেবের মোমের ভাস্কর্য

Written by SNS January 30, 2024 7:47 pm

দিল্লি, ৩০ জানুয়ারি –  মার্কিন যুক্তরাষ্ট্রের টাইমস স্কোয়ারের বিখ্যাত মাদাম তুসো জাদুঘরে ২০০ টিরও বেশি বিশিষ্ট বিশ্ব ব্যক্তিত্বের মূর্তির মধ্যে স্থান  করে নিল যোগা গুরু রামদেবের মোমের ভাস্কর্য । সেখানে খুব শীঘ্রই এই মূর্তি উন্মোচন করা হবে। মঙ্গলবার রাজধানী দিল্লিতে এক অনুষ্ঠানে মোমের ভাস্কর্যটি উন্মোচন করা হয়। মাদাম তুসো নিউইয়র্কের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা, তিয়াগো মোগোডুরো বলেছেন, যোগের মাধ্যমে সমাজের প্রতি বাবা রামদেবের প্রতিশ্রুতি এবং আয়ুর্বেদ সংস্কৃতির প্রবর্তন এবং সুস্থ জীবনযাপনে অবদানের জন্য এটি একটি উপহার।  “এটি তার শিক্ষার গভীর প্রভাব এবং বিশ্বব্যাপী নাগালের প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে,” তিনি যোগ করেছেন।

এদিন রামদেব তার কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন যে, মোমের মূর্তি কেবল তাকে সম্মান করার জন্য নয়, বরং তা সমৃদ্ধ করেছে ভারতীয় সংস্কৃতিকে। তিনি বলেন, ” ভারতীয় সংস্কৃতি, বিশেষত যোগ এবং আয়ুর্বেদ চিকিৎসার বিশ্বব্যাপী প্রভাবের স্বীকৃতি হিসাবে একে বিবেচনা করেছেন। সম্মানটি আমার ব্যক্তিগত বিষয়ের চেয়ে অনেক বেশি প্রতীকী, এবং ভারতের প্রাচীন আধ্যাত্মিক জ্ঞানের প্রতিনিধিত্ব করে যা ‘বসুধৈব কুটুম্বকম’ নীতির উপর ভিত্তি করে,” তিনি বলেছিলেন।

মাদাম তুসোর টিমের তৈরি মোমের মূর্তির প্রশংসা করে তিনি বলেছিলেন যে তাঁরা তাঁর বাস্তব জীবনের মতো ভাস্কর্য তৈরি করেছে।

রামদেব ছাড়াও, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, হৃতিক রোশন এবং ঐশ্বরিয়া রাই বচ্চনের মতো বলিউড সেলিব্রিটিদের ভাস্কর্য নিউইয়র্ক শহরের মাদাম তুসোতে স্থান পেয়েছে । এবার সেখানে স্থান করে নিলেন বাবা রামদেব।