গোয়াতে প্রশান্ত কিশোরের আই-প্যাক অফিসে হানা, গ্রেফতার ১

প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাকের ভাড়া করা অফিসে হানা দিল পুলিশ। গোয়া বিধানসভা ভোটে তৃণমূল নির্বাচনী রণকৌশলের দায়িত্বে রয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা।

Written by SNS Goa | February 13, 2022 12:46 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

গোয়ার বিধানসভা ভোটের আগে রাজনৈতিক কৌশলকারী প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাকের ভাড়া করা অফিসে হানা দিল পুলিশ। গোয়া বিধানসভা ভোটে তৃণমূল নির্বাচনী রণকৌশলের দায়িত্বে রয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা।

কংগ্রেসের আই-প্যাকের পক্ষ থেকে ভাড়া করা একটি বাড়িতে হানা দেয় পোখরিমের পুলিশ। হানা চালিয়ে সেখান থেকে আই-প্যাকের এক কর্মীকে মাদক-পদার্থ সহ গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

গোয়া পুলিশ সূত্রে জানা গেছে, পোখরিমের পুলিশ গোপন সূত্রে জানতে পারে যে, আইপ্যাকের কিছু কর্মী স্থানীয় এলাকায় ভোটারদের টাকা পয়সা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ার বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ।

পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আইপ্যাকের কর্মীদের ভাড়া নেওয়া কিছু বাড়িতে যখন হানা দেয়, তখন সেখান থেকে কিছু মাদক পদার্থ বাজেয়াপ্ত করা হয়। ভাড়ার বাড়িতে থাকা আইপ্যাকের এক কর্মী।

কথা জানান যে, তিনি ওই মাদক পদার্থ তাঁর সহকর্মী বিকাশ নাগলের। এ কথা জানার পর পুলিশ বিকাশ নাগলকে গ্রেফতার করেছে। শনিবারই তাঁকে আদালতে পেশ করা হবে। উল্লেখ্য, গত আড়াই বছর ধরে আইপ্যাক তৃণমূলের হয়ে কাজ করছে। তৃণমূলের ভোটের রণকৌশল নির্ধারণের দায়িত্ব পালন করছে আইপ্যাক।

এরই মধ্যে সূত্রের খবর, আইপ্যাকের সঙ্গে তৃণমূলের সম্পর্কে টানাপোড়েন তৈরি হয়েছে। উল্লেখ্য, গত বছর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ব্যাপক সাফল্য পায় তৃণমূল কংগ্রেস। এরপর থেকে পশ্চিমবঙ্গের বাইরের কয়েকটি রাজ্যে নিজেদের সংগঠন বিস্তারের কৌশল নিয়েছে তৃণমূল কংগ্রেস। এরমধ্যে ত্রিপুরা ও গোয়া।

ইতিমধ্যেই কয়েকবার গোয়া সফর করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো তৃণমূলের শীর্ষ নেতারা। এবারের গোয়ার বিধানসভা ভোটে লড়াই করছে তৃণমূল কংগ্রেস। ভোটের আগে কংগ্রেস ছেড়ে বেশ কয়েকজন কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো।