রাহুলের বিতর্কিত পােস্ট মুছল টুইটার

রাহুল গান্ধি দিল্লিতে ধর্ষিতা নাবালিকার বাবা-মায়ের ছবি টুইট করে বিতর্কে জড়িয়েছিলেন।তার বিরুদ্ধে পকসাে আইন ভাঙার অভিযােগ তােলা হয়েছে।

Written by SNS Delhi | August 8, 2021 3:50 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রাহুল গান্ধি দিল্লিতে ধর্ষিতা নাবালিকার বাবা-মায়ের ছবি টুইট করে বিতর্কে জড়িয়েছিলেন। তার বিরুদ্ধে পকসাে আইন ভাঙার অভিযােগ তােলা হয়েছে এবং এই অভিযােগ তুলেছিল শিশু অধিকার রক্ষা কমিশন বা ন্যাশনাল কমিশন ফর প্রােটেকশন অফ চাইল্ড রাইটস।

গত রবিবার দিল্লির ক্যান্টনমেন্ট। এলাকার এক দলিত নাবালিকাকে গণধর্ষণ করে খুন করার অভিযােগ ওঠে শ্মশানের প্রধান পুরােহিত এবং তার সঙ্গীদের বিরুদ্ধে। বুধবার সেই নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাহুল। তাদের সঙ্গে কথা বলার পর একটা ছবি টুইটারে পােস্ট করেছিলেন রাহুল।

সেখানে তিনি ছবি পােস্ট করে লিখেছিলেন, এঁদের চোখের জল একটা কথাই বলতে চাইছে তাদের মেয়ে, এই দেশের মেয়েটির সুবিচার প্রাপ্য। এই লড়াইয়ে আমি তাদের সঙ্গেই আছি। এই টুইটকে ঘিরে বিতর্ক শুরু হয়। বলা হয়, জুভেনাইল জাস্টিস আইনে ৭৪ এবং পকসাে আইনের ২৩ ধারা ভঙ্গ করেছেন রাহুল।

শিশু অধিকার রক্ষা কমিশনের তরফে টুইটারকে চিঠি দিয়ে রাহুর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আর্জি জানানাে হয়। সেই সঙ্গে কমিশন আরও বলে, তিনদিনের মধ্যে কী ব্যবস্থা নিল টুইটার, তা কমিশনকে জানাতে হবে। এই নিয়ে জটিলতা বাড়ছে দেখে তড়িঘড়ি রাহুলের পােস্টটি মুছে ফেলল টুইটার।