কুয়াশার জন্য মণিপুরে দেরিতে গেল রাহুল গান্ধীর বিশেষ বিমান

Written by SNS January 14, 2024 3:29 pm

নিউ দিল্লি, ১৪ জানুয়ারি: এবারের শীতের মরশুমে অন্যান্য দিনের মতো উত্তর ভারতে আজও শৈত্য প্রবাহ অব্যাহত। সকাল থেকে রয়েছে ঘন কুয়াশা। স্বাভাবিকভাবে দিল্লি বিমানবন্দরও এই কুয়াশার হাত থেকে রেহাই পায়নি। ফলে বহু বিমান দেরিতে চলছে। দেরিতে চলছে দিল্লিগামী একাধিক দূরপাল্লার ট্রেনও। আজ মণিপুরে রাহুল গান্ধীর “ভারত জোড়ো ন্যায় যাত্রার সূচনা”। কিন্তু সেই যাত্রাপথে বাধা হয়ে দাঁড়াল কুয়াশা।

সেজন্য দিল্লি থেকে তাঁর বিমান ছাড়তে অনেক দেরি হয়ে যায়। জানা গিয়েছে, ইন্ডিগোর একটি বিশেষ বিমানে ইম্ফলে যাওয়ার কথা ছিল রাহুল সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বদের।

কিন্তু, আজ রবিবার সকালে ঘন কুয়াশা এবং দৃশ্যমানতা কম থাকায় তাঁর উড়ান যেতে দেরি হয়। এদিন সকালে রাহুল গান্ধীকে তাঁর বাস ভবন থেকে বিমান ধরার উদ্দেশ্যে রওনা হতে দেখা যায়। কিন্তু বিমানটির নির্ধারিত সময়ের পরেও কংগ্রেস নেতাদের বিমানে উঠতে দেখা যায়নি। তাঁরা তখন লাউঞ্জে অপেক্ষা করছিলেন।

উল্লেখ্য, ‘ভারত জোড় ন্যায় যাত্রা’ আজ দুপুরে খোঙজোম ওয়ার মেমোরিয়াল থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে  থৌবাইয়ের খংজোমের ম্যায় ময়দান থেকে যাত্রা শুরু হওয়ার কথা। ইম্ফলের কৈরেঙ্গি বাজারে সন্ধ্যা সাড়ে ৫টায় যাত্রার বিরতির নির্ধারিত সময়। রাতের বিরতি হবে ইম্ফলের সেকমাইয়ের কুজেংলেইমা স্পোর্টস অ্যাসোসিয়েশন ফুটবল গ্রাউন্ডে। রাহুল গান্ধী ৬৭ দিনে ৬৭০০ কিলোমিটারেরও বেশি পথ ভ্রমণ করবেন। পুরো যাত্রাটি দেশের ১১০টি জেলার মধ্য দিয়ে যাবে।