কুকুরের প্লেট থেকে বিস্কুট নিয়ে দলীয় কর্মীর হাতে ধরালেন রাহুল গান্ধি, ভিডিও ভাইরাল হতেই তোলপাড় জাতীয় রাজনীতি 

Written by SNS February 6, 2024 7:49 pm

রাঁচি, ৬ ফেব্রুয়ারি –  কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে নিয়ে নতুন করে বিতর্ক ছড়াল। প্লেটের বিস্কুট খেতে দেওয়া হয়েছিল একটি কুকুরকে। কিন্তু কুকুরটি সেই বিস্কুট খেতে না চাওয়ায়, সেই বিস্কুট নিজের হাতে নাকি এক কংগ্রেস কর্মীকে খেতে দেন রাহুল গান্ধি।  সোমবার গভীর রাতে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এমনই এক ভিডিও সমাজমাধ্যমে পোস্ট করেন। যা নিয়ে মঙ্গলবার সকাল থেকেই তোলপাড় জাতীয় রাজনীতি। অমিত মালব্যর পোস্ট করা এই ভিডিও নিয়ে আসরে নামে বিজেপি। এমনকি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও এই বিষয়ে প্রতিক্রিয়া জানান ।

রাহুল গান্ধির সঙ্গে হাত মেলাতে চেয়েছিলেন কংগ্রেস কর্মী। কিন্তু করমর্দন করার বদলে নিজের পোষ্য কুকুরের প্লেট থেকে বিস্কুট ধরিয়ে দিলেন ওয়ানাড়ের সাংসদ। এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই তুমুল সমালোচনার ঝড় বয়ে যায় । রাহুলের আচরণকে তোপ দেগে বিজেপির কটাক্ষ , যে দল নিজের কর্মীদের কুকুরের মতো দেখে তারা হারিয়ে যাবেই।

ভারত জোড়ো ন্যায় যাত্রায় এখন ঝাড়খণ্ডে রয়েছেন রাহুল। সেখানেই এই বিতর্কিত ঘটনাটি ঘটে। ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িতে দাঁড়িয়ে সমবেত জনতার দিকে হাত নাড়ছেন রাহুল। পাশেই রয়েছে তাঁর পোষ্য কুকুর। একটি প্লেটে সাজিয়ে রাখা বিস্কুট খাচ্ছিল সাংসদের পোষ্য। সেই সময়েই রাহুলের সঙ্গে হাত মেলাতে এগিয়ে আসেন এক কংগ্রেস কর্মী। কিন্তু হাত না মিলিয়ে কুকুরের প্লেট থেকেই একটি বিস্কুট নিয়ে তাঁর দিকে এগিয়ে দেন রাহুল। গোটা ঘটনার ভিডিও নিমেষের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

এই ভিডিয়ো পোস্ট করে অমিত মালব্য লেখেন, ‘‘মাত্র কয়েক দিন আগে কংগ্রেস সভাপতি খড়্গেজি দলীয় বুথ এজেন্টদের কুকুরের সঙ্গে তুলনা করেছিলেন। এখানে রাহুল গান্ধি তাঁর সফরের সময় একটি কুকুরকে বিস্কুট খাওয়াচ্ছেন। তবে যখন কুকুরটি বিস্কুট খায়নি, তখন তিনি সেটা তাঁর দলের কর্মীকেই দিয়েছেন।’’ এখানেই থেমে থাকেননি অমিত। তিনি আরও লেখেন, ‘‘কোনও দলের সভাপতি এবং ‘যুবরাজ’ যদি তাঁর দলের কর্মীদের কুকুর ভেবে সেই রকম আচরণ করেন, তবে সেই দলের হারিয়ে যাওয়াই স্বাভাবিক।’’

বিজেপি নেত্রী পল্লবী সিটি আবার গান্ধি  পরিবারকে ‘নির্লজ্জ’ বলে কটাক্ষ করেছেন। সেই সঙ্গে প্রাক্তন কংগ্রেস নেতা তথা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, ‘‘এক সময় হিমন্ত বিশ্বশর্মাকেও রাহুল গান্ধি তাঁর পোষা কুকুর পিডি-র প্লেটে বিস্কুট খেতে বাধ্য করেছিলেন।’’

এখানেই প্রতিক্রিয়া জানিয়েছেন হিমন্ত। তিনি লেখেন, শুধু রাহুল গান্ধি  নন, পরিবারের কেউই আমাকে সেই বিস্কুট খাওয়াতে পারেনি। আমি কংগ্রেস থেকে পদত্যাগ করেছিলাম।’’ যদিও এখনও পর্যন্ত এই ভিডিও প্রসঙ্গে কংগ্রেসের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।