অলওয়ারে দলিত নির্যাতিতার সঙ্গে দেখা করে আশ্বাস দিলেন রাহুল গান্ধী

অলওয়ারে স্বামীর সামনে এক দলিত মহিলার গণধর্ষণ নিয়ে রাজনৈতিক তরজা চলছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও বসপা নেত্রী মায়াবতীর মধ্যে।

Written by SNS Jaipur | May 17, 2019 4:41 pm

রাহুল গান্ধী (File Photo: IANS)

ধর্ষণকেও রাজনীতির প্রচারে ইস্যু করতে ছাড়ছে না শাসক থেকে বিরােধীরা।অলওয়ারে স্বামীর সামনে এক দলিত মহিলার গণধর্ষণ নিয়ে রাজনৈতিক তরজা চলছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও বসপা নেত্রী মায়াবতীর মধ্যে।এর মধ্যে চর্চিত সেই ধর্ষণ ঘটনায় সামিল হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।আজ গণধর্ষণের শিকার সেই দলিত মহিলার সঙ্গে দেখা করলেন তিনি।

রাহুল গান্ধির সঙ্গে অলওয়ারে নির্যাতিতার বাড়ি যান রাজ্যের মুখ্যমন্ত্রী অশােক গেহলট, উপমুখ্যমন্ত্রী সচিন পাইলট,কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অবিনাশ পাণ্ডে।নির্যাতিতা মহিলার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের কাছে রাহুল গান্ধি বলেন,’এসব বরদাস্ত করা হবে না।নির্যাতিতা ন্যায় বিচার পাবেন।ঘটনাটি জানা মাত্র গেহলটজিকে ফোন করে এখানে আসার কথা জানিয়েছিলাম।রাজনীতির জন্য নয়,এটা আমার কাছে আবেগের বিষয়।শুধু রাজস্থানেই নয় গােটা দেশে এই বার্তা দিতে হবে এসব সহ্য করা হবে না’।

নির্যাতিতার সঙ্গে তাঁর কী কথা হয়েছে জানাতে গিয়ে কংগ্রেস সভাপতি জানান,‘ওরা সুবিচারের কথা জানিয়েছেন।আমি বলেছি ওঁরা ন্যায় বিচার পাবেন।অপরাধীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

অলওয়ারের ঘটনায় কংগ্রেস সরকারে উদাসীনতার যে অভিযােগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি তার জবাবে রাহুল বলেছেন,’আমি এ নিয়ে রাজনীতি করতে চাই না।পরিবারটির সঙ্গে দেখা করতে এসেছি।তারা ন্যায় বিচার চায়’। রাজ্যের মুখ্যমন্ত্রী অশােক গেহলট জানিয়েছেন,‘গােটা দেশ জানে প্রধানমন্ত্রী রাজনীতি করছেন।মিথ্যা বলছেন,এটা দুর্ভাগ্যজনক।গােটা বিজেপি প্রতিবাদে সামিল। তাতেই প্রমাণিত কারা রাজনীতি করছেন।২ মে এফআইআর দায়ের হয়েছে।সাতদিনের মধ্যে চার্জশিট পেশ হবে।নির্যাতিতার চাকরির ব্যবস্থাও করা হবে’।