গোয়ায় রুদ্রেশ্বর মন্দিরে পুজো অভিষেকের

অভিষেকের কথায়, নতুন বছরে গোয়া নব সূর্যোদয় দেখবে। তবে তাঁর এই মন্দির দর্শনের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেও স্পষ্ট করে দেন তিনি।

Written by SNS Goa | December 30, 2021 11:47 am

তিন দিনের গোয়া সফরে গিয়েছেন তৃণমুলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সফরের প্রথম দিনই গোয়াবাসীর মঙ্গল কামনায় সাংকুয়েলিমের ঐতিহ্যবাহী রুদ্রেশ্বর মন্দিরে পুজো দেন তিনি।

অভিষেকের কথায়, নতুন বছরে গোয়া নব সূর্যোদয় দেখবে। তবে তাঁর এই মন্দির দর্শনের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেও স্পষ্ট করে দেন তিনি। মঙ্গলবার রাতে গোয়ায় পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন সকাল ১১ টা নাগাদ তিনি সাংকুয়েলিমের ঐতিহ্যপূর্ণ রুদ্রেশ্বর মন্দিরে পৌঁছন। আসনে বসে পুজো দেন। করেন আরতি ও। গ্রহণ করেন চরণামৃত।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিকেলে ফের গোকর্ণ মঠ পরিদর্শন করার কথা রয়েছে। বুধবারও রয়েছে একাধিক কর্মসূচি ও কৌশল-বৈঠক।

এদিন মন্দির থেকে বেরিয়ে অভিষেক বলেন , গোয়ার পবিত্র ও ঐতিহ্যমণ্ডিত রুদ্রেশ্বর মন্দির পরিদর্শনের সৌভাগ্য হল আমার।

গোয়াবাসীর উন্নতি এবং সৌভাগ্যের জন্য প্রার্থনা করছি। নতুন বছর আসছে। নয় বছরে নতুন সূর্যোদয় দেখবে গোয়া। তৃণমূল নেতার এই মন্দির দর্শন নিয়ে কটাক্ষ করেছেন বিরোধীরা।

এ প্রসঙ্গে অভিষেকের সপাট জবাব, রাজনীতির সঙ্গে ধর্মকে মেশাবেন না। একজন সাধারণ মানুষ, আম ভারতীয় হিসেবে মন্দিরে পুজো দিয়েছি। এর সঙ্গে রাজনীতিকে মেশানো উচিত নয়।