দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের প্রয়াণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শােকজ্ঞাপন

বরিষ্ঠ কংগ্রেস নেত্রী এবং দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষে শােকপ্রকাশ করা হয়েছে।

Written by SNS New Delhi | July 21, 2019 12:43 pm

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। (File Photo: IANS)

বরিষ্ঠ কংগ্রেস নেত্রী এবং দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষে শােকপ্রকাশ করা হয়েছে।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এক টুইট বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শীলা দীক্ষিতের বর্ণময় রাজনৈতিক কার্যকলাপের উল্লেখ করেন। রাষ্ট্রপতি শীলা দীক্ষিতের পরিবার ও পরিজনের উদ্দেশ্যে সমবেদনা জানান।

উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাঁর শােকবার্তায় শীলা দীক্ষিতকে একজন দক্ষ প্রশাসক বলে উল্লেখ করেন। তাঁর মৃত্যুতে দেশ এক সমাজসেবী এবং দক্ষ প্রশাসককে হারালাে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি তাঁর শােকবার্তায় দীর্ঘ পনেরাে বছর দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শীলা দীক্ষিতের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উল্লেখ করেন। তাঁর সকলের প্রতি পরিজনসুলভ ব্যবহারে রাজনৈতিক মহলে মুগ্ধতার সৃষ্টি হয়েছিল।

দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল তাঁর শােকবার্তায় শীলা দীক্ষিতের মৃত্যুকে সংশ্লিষ্ট এলাকার মানুষের কাছে এক অপূরণীয় ক্ষতি বলে উল্লেখ করেছেন। দিল্লির উন্নয়নের জন্য মানুষ তাঁকে কখনও ভুলতে পারবে না।

কংগ্রেস দলের পক্ষে রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিং তাঁদের শােকবার্তায় বলেছেন, দেশ একজন দেশপ্রেমিক জননেত্রীকে হারালাে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং তাঁর শােকবার্তায় শীলা দীক্ষিতকে একজন সত্যিকার জননেত্রী আখ্যা দিয়ে বলেন, তাঁর গ্রহণযােগ্যতা ছিল অবিসংবাদী।

ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা তাঁর শােকবার্তায় শীলা দীক্ষিতের স্নেহসুলভ ব্যবহারে মুগ্ধতার কথা উল্লেখ করেন। তিনি দিল্লির উন্নয়নে অভাবনীয় উদ্যোগ গ্রহণ করেছিলেন। তাঁর মৃত্যুতে দিল্লির মানুষ একজন সত্যিকারের সমাজসেবীকে হারালাে।

কেন্দ্রীয়মন্ত্রী ভি কে সিং, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং, কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী জি পরমেশ্বর, ভারতীয় জনতা পার্টির দিল্লি শাখার সভাপতি এবং সাংসদ মনােজ তেওয়ারি, কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রাজস্থানের উপমুখ্যমন্ত্রী শচিন পাইলট, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি, অভিনেতা অক্ষয় কুমার, কংগ্রেস নেতা মনীশ তেওয়ারি, অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, কংগ্রেস নেতা প্রিয়া দত্ত শীলা দীক্ষিতের মুত্যুতে গভীর শােক প্রকাশ করেছেন।