দেশবাসীকে কুর্নিশ প্রধানমন্ত্রীর

করােনা যুদ্ধে সামনে দাঁড়িয়ে যাঁরা লড়ছে,সেই অক্সিজেন সাপ্লায়ার,সিলিন্ডার ড্রাইভার,রেল লােকো পাইলট,ল্যাব টেকনিশিয়ান সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী।

Written by SNS Delhi | May 31, 2021 4:54 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: Twitter/@BJP4India)

করােনার বিরুদ্ধে লড়াইয়ে দেশের আমজনতার অবদানের কথা মাথায় রেখে তাদেরকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। রবিবার তার ৭৭ তম ‘মন কি বাত’-এর এপিসােডে ‘টিম ইন্ডিয়ার’ ঐক্যের জয়গান গাইলেন তিনি। করােনা যুদ্ধে সামনে দাঁড়িয়ে যাঁরা লড়ছে, সেই অক্সিজেন সাপ্লায়ার, সিলিন্ডার ড্রাইভার, রেলের লােকো পাইলট এবং ল্যাব টেকনিশিয়ানদের সঙ্গে সরাসরি কথা বললেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মােদি এদিন বলেন, “আজ নয়, বিগত সাত বছর ধরে দেশবাসী। একজোট। যেকারণে শুধু কোভিডের অতিমারি নয়, ইয়াস, তাউতের মতাে প্রাকৃতিক দুর্যোগকে সফলভাবে সামাল দেওয়া সম্ভব হয়েছে। আমার প্রিয় দেশবাসী যতবড়ই চ্যালেঞ্জ আসুক না কেন, আমরা জোরদারভাবে তার মােকাবিলা করেছি। সকলের সম্মিলিত শক্তি আর সাহস দেশকে বের করে এনেছে দুর্যোগ থেকে।

বিগত ১০ দিনে প্রথমে তাউত পরে ইয়াস— এই দুই জোড়া ঝড়ে কেরল, ওড়িশা, বাংলা, মুম্বই, গুজরাত, কর্নাটক, তামিলনাড়ুর মতাে রাজ্যের অনেক গ্রাম ভেসে গিয়েছে। শহরে বুকেও তাণ্ডব চালিয়েছে ঝড়। মানুষজন চেষ্টা করছে স্বাভাবিক ছন্দে ফেরার। সেইসব মানুষজনকে কুর্নিশ জানিয়েছেন মােদি।

অন্যদিকে, কেন্দ্রের বিজেপি সরকার দেখতে দেখতে পা রেখেছে সাত বছরে। ক্ষমতায় আসার আগেই ডিজিটাল ভারতবর্ষের স্বপ্ন দেখিয়েছিলেন মােদি। এদিন সেই স্বপ্ন অনেকাংশে বাস্তবায়িত হয়েছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী। তুলে ধরেন সাফল্যের খতিয়ান।

বলেন, এখন আপনি দেশের যেকোনও জায়গায় বসে সহজেই পারেন। ডিজিটাল পেমেন্ট করতে। করােনাকালে তা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সরকার রেকর্ড সংখ্যক স্যাটেলাইট বসানাে ও রাস্তা তৈরি কাজ শুরু করেছে।

এদিন মােদি ইয়াস-বিধ্বস্ত তিন রাজ্যের সাহস এবং ধৈর্য্যের প্রশংসা করেছেন। ইয়াস মােকাবিলায় যেভাবে কেন্দ্র ও রাজ্য একসঙ্গে কাজ করছে তারও প্রশংসা করেছেন তিনি।