সংসদের বাইরে পিকনিকের মুড, খাবারেও বৈচিত্রের মধ্যে ঐক্য বিরোধী সাসপেন্ডেড সাংসদের

তৃণমূলের ডেরেক ও ব্রায়েন ও নাদিমুল হকর বিজলি গ্রিল রেস্তরাঁ থেকে বাঙালি খাবার অর্ডার করেছিলেন। কংগ্রেস সাংসদ শক্তিসিং গোহিল রুটি আর সব্জি খাইয়েছেন।

Written by SNS Delhi | December 11, 2021 12:19 am

দিল্লিতে এখন ভাল ঠাণ্ডা। আর সংসদের গান্ধিমূর্তির পাদদেশে যেন সাসপেন্ডেড সাংসদদের পিকনিক স্পট। বাংলা, মহারাষ্ট্র, গুজরাত ও তামিলনাড়ু- নানান রাজ্যের নানার দলের ১২ জন সাংসদ বাদল অধিবেশনে হট্টগোলের জন্য শীতকালীন অধিবেশনে সাসপেন্ডেড হয়েছেন।

তাঁরাই রোজ গান্ধি মূর্তির পাদদেশে ধর্না দিচ্ছেন।সেই সঙ্গে চলছে খাওয়াদাওয়াও। অন্য বিরোধী দলের নেতারও সেখানে যাচ্ছেন, বসছেন, এমনকী খাবারও খাচ্ছেন। বুধবার দুপুরেই দেখা গেল খাবারের বৈচিত্র। তাতে ফুটে উঠলো বিরোধী ঐক্যও।

সেখানে কংগ্রেস, তৃণমূল, বাম, এনসিপি, শিবসেনা, সব ডিএমকে দল রয়েছে। বুধবার দেখা গিয়েছে ডিএমকে-র সিভা তিরুচি ইডলি-সাম্বার-চাটনি আনিয়েছিলেন। এনসিপি-র সুপ্রিয়া সুলে আবার আনিয়েছিলেন পোহা আর সাবুর বড়া। সমাজবাদী পার্টির জয়া বচ্চন আবার সবার হাতে হাতে বিলিয়েছেন শুকনো ফল।

তৃণমূলের ডেরেক ও ব্রায়েন ও নাদিমুল হকর বিজলি গ্রিল রেস্তরাঁ থেকে বাঙালি খাবার অর্ডার করেছিলেন। গুজরাতের কংগ্রেস সাংসদ শক্তিসিং গোহিল আবার রুটি আর সব্জি খাইয়েছেন সবাইকে।

তাঁর বাড়িতে বানানো রান্না খাবার। ওই খাবারই নাকি রোজ খান রাজ্যসভায় কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খাড়গে। সব মিলিয়ে ধর্না প্রতিবাদ-বিক্ষোভের মধ্যেও সংসদের গান্ধি মূর্তির পাদদেশে খাওয়াদাওয়া চলছে জোর কদমে।