ফের পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধি 

করােনা আবহে দেশের সামাজিক ও অর্থনৈতিক পরিস্থিতি যখন মুখ থুবড়ে পড়েছে, সেই সময় একমাসে চোদ্দ বার পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধি নিছক কোনও ব্যাপার নয়। 

Written by SNS New Delhi | June 27, 2021 7:47 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

মধ্যবিত্তের কপালে হাত। অগ্নিমূল্য বাজারের সঙ্গে তাল মেলাতে নাভিশ্বাস উঠছে, তার মধ্যে ফের পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি হওয়ায় কার্যত চিন্তায় আমজনতা। পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব আমজনতার পকেটে পড়ে। 

করােনা আবহে দেশের সামাজিক ও অর্থনৈতিক পরিস্থিতি যখন মুখ থুবড়ে পড়েছে, সেই সময় একমাসে চোদ্দ বার পেট্রল ডিজেলের মূল্যবৃদ্ধি নিছক কোনও ব্যাপার নয়। 

দেশে আজ ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের। গতকাল দাম স্থির থাকার পর দেশে লিটার পিছু জ্বালানি তেলের দাম ৩৫ পয়সা করে বৃদ্ধি পেল। তারপরই মুম্বই, ভােপাল, জয়পুর, বেঙ্গালুরু সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে পেট্রলের দাম ১০০ টাকা পেরিয়ে গেল। তবে বেশিরভাগ রাজ্যে ডিজেলের দাম এখনও ১০০ টাকার নিচে রয়েছে। 

উল্লেখ্য, রাজস্থানের গঙ্গানগর সহ কয়েকটি জায়গায় ডিজেলের মূল্য ১০০ টাকা পার করে ফেলেছে। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েব সাইটে পেট্রল ও ডিজেলের নতুন মূল্য সংক্রান্ত তথ্য দেওয়া হয়েছে। 

জুন মাসে এই নিয়ে চোদ্দ বার পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি পেল। মে মাস থেকে এই নিয়ে ১৬ বার পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি পেল। 

আজ রাজধানীতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৮.১১ টাকা। ডিজেলের দাম প্রতি লিটার ৮৮.৬৫ টাকা। 

মুম্বইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.২২ টাকা ও ডিজেলের দাম প্রতি লিটার ৯৬.১৬ টাকা। বেঙ্গালুরুতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০০.৫২ টাকা ও ডিজেলের দাম প্রতি লিটার ৯২.৯৭ টাকা। 

চেন্নাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ১০২.১৪ টাকা, ডিজেলের দাম প্রতি লিটার ৯২.৬৬ টাকা। 

তিরুঅনন্তপুরমে প্রতি লিটার পেট্রলের দাম ১০০.০৯ টাকা পেরিয়ে গেল। পাটনায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০০ টাকা।