পাকিস্তান সুখেই আছে, মিথ্যে প্রচার করছে বিজেপি সরকার, তোপ শরদ পাওয়ারের

পাকিস্তানের প্রশংসায় পঞ্চমুখ হলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার।

Written by SNS Mumbai | September 16, 2019 3:02 pm

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। (File Photo: IANS)

পাকিস্তানের প্রশংসায় পঞ্চমুখ হলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার । প্রতিবেশী দেশের প্রতি ভারতের ধারনাকে ভুল বলে দাবি করে তিনি বলেন, সেখানকার নাগরিকরা ভালােই আছেন।

পাওয়ারের দাবি, রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যে প্রচার চালাচ্ছে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। তার কথায়, এখানকার মানুষরা বলে থাকেন, পাকিস্তানিরা খুব অসুখী। তাদের প্রতি ন্যায়বিচার হয় না। এই যাবতীয় দাবি মিথ্যে। পাকিস্তানের প্রকৃত অবস্থা পর্যবেক্ষণ না করে শুধুমাত্র রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য এই মন্তব্যগুলি করা হয়।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জানান, তিনি বহুবার পাকিস্তানে গেছেন। সেখানকার মানুষের আতিথেয়তায় তিনি মুগ্ধ। শরদ বলেন, পাকিস্তানিরা জানে, তারা আত্মীয়দের সঙ্গে দেখা করতে ভারতে আসতে পারবেন না। তবু ভারতীয়রা সেখানে গেলে তাদের আত্মীয় বলে মনে করেন সেখানকার মানুষ।

পুলওয়ামার ঘটনার পরেই ভারত ও পাকিস্তানের মধ্যে তিক্ততা বাড়তে শুরু করে। ৪০ জওয়ানের মৃত্যুর বদলা নিতে বালাকোটে সন্ত্রাসবাদী হামলা চালায় বায়ুসেনা। তারপরেও বারবার সঙঘর্ষবিরতি লঙঘন করে চলেছে পাকিস্তান। সম্প্রতি কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলােপের পর তারা আন্তর্জাতিক মহলে বারবার ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। তবে বিশেষ লাভ করতে পারেনি।