এক সপ্তাহের লকডাউন অমরাবতীতে নিয়ম না মানলে বাড়বে মেয়াদ

আর কন্টেইনমেন্ট জোন নয়।সরাসরি লকডাউনই জারিকরা হল মহারাষ্ট্রের অমরাবতীতে। সােমবার বিকেল থেকে জারি করা হবে লকডাউন।জানিয়েছেন রাজ্যের মন্ত্রী যশােমতী ঠাকুর।

Written by SNS Mumbai | February 23, 2021 7:42 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

আর কন্টেইনমেন্ট জোন নয়। এবার সরাসরি লকডাউনই জারিকরা হল মহারাষ্ট্রের অমরাবতীতে। সােমবার বিকেল থেকে জারি করা হবে লকডাউন। এমনটাই জানিয়েছেন রাজ্যের মন্ত্রী যশােমতী ঠাকুর। চলতি মাসের শুরু থেকেই মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় করােনা সংক্রমণ বাড়তে থাকে।

এরমধ্যে অন্যতম ছিল অমরাবতী, আকোলা ও যাততমল। চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। তারপরেই যাততমল, আকোলা ও অমরাবতীকে কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘােষণা করা হয়। যাভতমলের সমস্ত স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়।

অমরাবতীতেও সপ্তাহান্তের বাজার বন্ধ করে দেওয়া হয়। আজ পুনে জেলা প্রশাসনের তরফেও স্কুল-কলেজ বন্ধ রাখার ঘােষণা করার পরেই অমরাবতীর জেলাশাসক জানান, আগামী সাতদিনের জন্য অমরাবতীতে লকডাউন জারি করা হচ্ছে।

কেবলমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদেরই যাতায়াতের অনুমতি দেওয়া হবে। অত্যাবশ্যকীয় সামগ্রী ছাড়া বাকি সব দোকানপত্র বন্ধ থাকবে। এই সাতদিন জেলার বাসিন্দারা নিয়মবিধি না মানলে লকডাউন আরও দীর্ঘায়িত করা হবে বলেই জানান ক্যাবিনেট মন্ত্রী যশােমতী ঠাকুর।

ইতিমধ্যে পুনে, যাতভমলের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রাত ৰট থেকে ভাের ছ’টা পর্যন্ত যানবাহন ও জনসাধারণের গতিবিধির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে রাজ্যমন্ত্রী বিজয় ওয়াদেতিয়ার জানিয়েছেন, করােনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাত্রিকালীন কাফু জারি করার পরিকল্পনা করা হচ্ছে। আগামী দু’এক দিনের মধ্যে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বৈঠক করে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন।