দীপ সিধু’র খোঁজ পেতে লক্ষ টাকার পুরস্কার ঘােষণা 

প্রজাতন্ত্র দিবসের দিন লালকেল্লায় ঢুকে ধর্মীয় পতাকা লাগানাের অভিযােগ উঠেছে দীপ সিধুর বিরুদ্ধে।

Written by SNS New Delhi | February 4, 2021 2:54 pm

দীপ সিধু (File Photo: IANS)

দীপ সিধু’র খোঁজ দিতে পারলে এক লক্ষ টাকা পুরস্কার ঘােষণা করল দিল্লি পুলিশ। ২৬ জানুয়ারি দিল্লিতে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছিল তাতে মদত দেওয়ার অভিযােগে আগেই দীপ সিধুর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল দিল্লি পুলিশ। তারপরেও বহু খোঁজ করে তার নাগাল পায়নি পুলিশ। এবার তাই তার খোঁজ পেতে নগদ পুরস্কার ঘােষণা করল পুলিশ। দিল্লি পুলিশের এই ঘােষণার পরে আরও বিপাকে পলাতক পাঞ্জাবি গায়ক-অভিনেতা দীপ সিধু। 

প্রজাতন্ত্র দিবসের দিন লালকেল্লায় ঢুকে ধর্মীয় পতাকা লাগানাের অভিযােগ উঠেছে দীপ সিধুর বিরুদ্ধে। সিসি টিভি ফুটেজে লালকেল্লায় উঠে দীপ সিধুকে পতাকা লাগাতে দেখা যায়। শুধু এই গায়ক-অভিনেতাই নন এই ঘটনায় অভিযুক্ত আরও অনেকেরই খোঁজ পেতে নগদ পুরস্কারের কথা ঘােষণা করেছে দিল্লি পুলিশ। যাদের মধ্যে রয়েছে অভিযুক্ত জগবীর সিং, বুটা সিং, সুখদেব সিং এবং ইকবাল সিংয়ের বিষয়ে পুলিশকে কোনও তথ্য দিলে মিলবে ৫০ হাজার টাকা নগদ পুরস্কার। 

যদিও ২০১৯ সালের লােকসভা নির্বাচনে দীপ সিধুকে বিজেপি প্রার্থী অভিনেতা সানি দেওলের প্রচারে দেখা গিয়েছিল। সেই ছবি সােশ্যাল মিডিয়াতে ভাইরাল। সেই ছবিকেই হাতিয়ার করে অনেকে লালকেল্লাতে ঘটা ঘটনাতে বিজেপি যােগের অভিযােগ এনেছেন। 

এমনকি দিল্লির বিশৃঙ্খলাতে নাম জড়াতেই এই পাঞ্জাবী তারকা ফেসবুক লাইফ করে কৃষক নেতাদের আক্রমণ করেন। লাইভে তার দাবী ছিল, ২৬ জানুয়ারি দিল্লি সীমানা থেকে সকলে নিজেদের সিদ্ধান্তেই লালকেল্লার দিকে এগিয়ে ছিলেন। এমন উন্মত্ত বিক্ষোভকারীরা ফটক ভেঙে ঢােকার বেশ কিছুক্ষণ পরে তিন সেখানে পৌছন। 

বিজেপি ও আরএসএস নির্দেশেই দীপ সিধু এই কাজ করেছেন বলে অভিযােগ ওঠার জবাবে তিনি জানান, বিজেপি ও আরএসএস-এর লােক নিশান সাহিব ও কৃষকদের পতাকা লালকেল্লায় টাঙাবে? এটা অন্তত ভেবে দেখুন। কিন্তু এই গায়ক-অভিনেতার ফেসবুক লাইভেও বিতর্ক থামছে না উপরন্তু তিনি আত্মগােপন করে থাকায় তার সমস্যা আরও বাড়ছে। 

প্রসঙ্গত ২৬ জানুয়ারি ট্রাক্টর র‍্যালিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় রাজধানী। পুলিশ কৃষকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। দিল্লির সিংঘু সীমানাতে পুলিশের ব্যারিকেট ভাঙার অভিযােগ ওঠে বিক্ষোভরত কৃষকদের বিরুদ্ধে। বিক্ষোভের সময় একটা ট্রাক্টর উল্টে যায়। তার জেরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।