দেড় কোটি টাকা করোনা চিকিৎসার বিল মকুব, মানবিকতার নজির হাসপাতালের

মানকিতার নজির বললে কমই বলা হবে। দুঃস্থ করোনা রোগীর দেড় কোটি টাকা বিল মকুব করে দিল হাসপাতাল।

Written by SNS Dubai | July 17, 2020 8:00 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

মানকিতার নজির বললে কমই বলা হবে। দুঃস্থ করোনা রোগীর দেড় কোটি টাকা বিল মকুব করে দিল হাসপাতাল। আমাদের দেশের কোনও কর্পোরেট হাসপাতালে হলে তা অবশ্যই বিরলতম আখ্যা পেত। কিন্তু দুবাইয়ের হাসপাতালগুলোর নাকি এমন মহানুভবতার নজির আরও রয়েছে।

জানা গিয়েছে, রাজেশ লিঙ্গীয়া নামে তেলেঙ্গানার এক ব্যক্তি বছর দুয়েক ধরে দুবাইয়ে কাজ করতেন। গত ২৩ এপ্রিল তিনি অসুস্থ হয়ে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন। তাঁর করোনা টেস্ট পজিটিভ আসে। এরপর টানা দিন চিকিৎসার পর তাঁকে সম্পূর্ণ সুস্থ করে তোলে দুবাইয়ের এই হাসপাতালটি। চিকিৎসার বিল হল ৭,৬২,৫৫ দিরহাম, যা ভারতীয় মুদ্রায় প্রায় দেড় কোটি টাকা।

এত টাকার বিল দেখে মাথায় আকাশ ভেঙে পড়ে রাজেশের। এরপর তিনি গালফ সরকার প্রটেকসান সোসাইটির প্রেসিডেন্ট গুন্দেলি নারাশিংমার সঙ্গে যোগাযোগ করলে হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিকতার খাতিরে বিল মকুব করে দেওয়ার আবেদন করেন নারাসিংমা। সেই আবেদনে সাড়া দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর আবেদনে সাড়া দিয়ে বিল তো মকুব করে দেয়ই, উল্টে সেই রুগীকে ভারতীয় মুদ্রায় দশ হাজার টাকাও দেওয়া হয়। একই সঙ্গে তাকে তেলেঙ্গানায় নিজের বাড়িতে ফেরার ব্যবস্থাও করে দেয় তারা।

ঘটনার কথা প্রকাশ পাওয়ার পরই অনেকে হাসপাতাল কর্তৃপক্ষের গুণগান করছেন। অনেকের মতে ভারতে এমন ঘটনা স্বপ্নেও ঘটে না। উপরন্তু এখানকার হাসপাতালগুলির উল্টা নজির রয়েছ, বিল না মেটানোয় রুগীকে আটকে রাখার। দুবাইয়ের ভারতীয় দূতাবাসের তরফে রাজেশের বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়। তেলেঙ্গানায় নিজের বাড়িতে ফিরেছেন রাজেশ।