১৬ অক্টোবর কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক, কৃষক সমস্যা ও লখিমপুর সংঘর্ষই বৈঠকের মূল আলোচ্য বিষয়

এক বছরের বেশি সময় ধরে ভার্চুয়ালি পদ্ধতিতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক হয়েছে। দলের এক প্রবীণ নেতা বলেন, লখিমপুর সংঘর্ষ নিয়ে মূলত আলোচনা করা হবে।

Written by SNS Delhi | October 10, 2021 6:51 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

আগামি ১৬ অক্টোবর কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক বসবে। মূলত কৃষক সমস্যা ও লখিমপুর সংঘর্ষ নিয়ে বৈঠকে আলোচনা হবে। করোনা সংক্রমণ পর্বে এই প্রথমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে দলের সদস্যরা উপস্থিত থাকবেন। গত এক বছরের বেশি সময় ধরে ভার্চুয়ালি পদ্ধতিতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক হয়েছে।

দলের এক প্রবীণ নেতা বলেন, লখিমপুর সংঘর্ষ নিয়ে মূলত আলোচনা করা হবে। দলের নেতা রাহুল গান্ধি ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা লখিমপুর সংঘর্ষে নিহত কৃষকদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন।

লখিমপুরের কৃষকদের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী টেনির পদত্যাগের দাবি জানানোর পাশাপাশি, তার ছেলের গ্রেফতারির দাবি জানানো হয়েছে। দলের পাঞ্জাব শাখার অভ্যন্তরীন রাজনৈতিক অশান্তি নিয়ে দলের প্রবীনদের মনে একগুচ্ছ প্রশ্ন উকি মারছে, কংগ্রেস ওয়ার্কিং কমিটির আসন্ন বৈঠকে সেই প্রশ্নগুলোরও নিষ্পত্তি করার চেষ্টা করা হবে।

গ্রুপ-২৩ নেতারা পাঞ্জাব কংগ্রেসের অভ্যন্তরীন কোন্দল নিয়ে রীতিমতো ভ্রূ কুঁচকেছেন। দলের প্রবীণ নেতা গুলাম নবি আজাদ পাঞ্জাব ও গোয়ায় দলের অভ্যন্তরীন কোন্দলের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে দলের অন্তবর্তী সভানেত্রী সোনিয়া গান্ধিকে চিঠি লিখে কংগ্রেস ওয়ার্কিং কমিটির আসন্ন বৈঠকে আলোচনা করার অনুরোধ জানিয়েছেন।