আরএসএস-বিজেপি’কে ভয় পেলে কংগ্রেসে থাকার দরকার নেই: রাহুল গান্ধি 

দলে বড়সড় শুদ্ধিকরণের বার্তা দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি বলেন, যারা বিজেপি-আরএসএসকে ভয় পায় তাদের কংগ্রেসে থাকার দরকার নেই।

Written by SNS New Delhi | July 18, 2021 12:04 pm

রাহুল গান্ধি (Photo: IANS/AICC)

দলে বড়সড় শুদ্ধিকরণের বার্তা দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি বলেন, যারা বিজেপি-আরএসএসকে ভয় পায় তাদের কংগ্রেসে থাকার দরকার নেই। যারা কংগ্রেস ছেড়ে চলে যাচ্ছে, তারা হয় আরএসএসের লােক, না হয় ভীতু। 

তিনি আরও বলেন, কংগ্রেসের বাইরেও অনেক সাহসী মানুষ আছেন। তাঁদের কংগ্রেসে আনতে হবে। শুক্রবার দলে সদ্য নিযুক্ত সােশ্যাল মিডিয়া কর্মীদের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে সেখানেই এই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন। 

আসলে পরপর দুটি লােকসভায় কার্যত দুরমুশ হওয়ার পর ২০২৪-এর আগে খােলস ছেড়ে বেরতে চাইছে কংগ্রেস। আর সেই লড়াইয়ে তাঁদের মূল সমস্যা গােষ্ঠীদ্বন্দ্ব। ইতিমধ্যেই দলের নবীন-প্রবীণ দ্বন্দ্বে রাহুল ঘনিষ্ঠ বেশ কিছু নেতা দল ছেড়েছেন। কংগ্রেস ছেড়ে গিয়েছেন প্রবীণ নেতাদের কেউ কেউ। সেইসব দলত্যাগীদের রাহুল দেগে দিলেন ভীত এবং আরএসএসের লােক বলে। 

প্রাক্তন কংগ্রেস সভাপতির সাফ কথা, যারা দল ছেড়েছেন, তারা হয় আরএসএস-কে ভয় পান নাহলে তারা আরএসএসেরই লােক। এই ধরনের ভীতু মানুষের দরকার নেই কংগ্রেসে। 

দলের সােশ্যাল মিডিয়ার নতুন কর্মীদের উদ্দেশে কংগ্রেস নেতার বার্তা, বিজেপিকে ভয় পাওয়ার দরকার নেই। বিজেপির ফেক নিউজে মানুষ এখন আর বিশ্বাস করে না। তাই আপনারা ওদের ভয় পাবেন না। নিজেদের কাজ করুন। এরপরই রাহুল বলে দেন, কংগ্রেসের বাইরেও এমন অনেকে আছেন, যারা সাহসী। তাদের দলে আনতে হবে। এবং ভীতুদের তাড়াতে হবে।