মমতার পাশে এনসিপি

মুম্বই সফরে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী জোট নিয়ে দু’জনের মধ্যে কথা হবে।

Written by SNS মুম্বাই | December 2, 2021 8:03 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

চলতি মুম্বই সফরে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী জোট নিয়ে যে দু’জনের মধ্যে কথা হবে তা বলাই বাহুল্য। বুধবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন এনসিপি নেতা নবাব মালিক।

তৃতীয়বার বঙ্গজয়ের পরই একাধিক রাজ্যে সংগঠন বৃদ্ধি করছে তৃণমূল। বহু রাজ্যেই কংগ্রেস সহ একাধিক দল ছেড়ে তৃণমুলে যোগ দিয়েছেন একাধিক নেতা-নেত্রীরা। বৃদ্ধিকে তৃণমুলের এই সংগঠন ভালোভাবে নিচ্ছে না কংগ্রেস। এই ইস্যুতে তৃণমুলের পাশে দাঁড়ালেন এনসিপি নেতা নবাব মালিক।

বললেন, বাংলার বাইরে সংগঠন তৈরি করছে তৃণমূল। দলবৃদ্ধি অধিকার সকলের আছে।’ তবে কংগ্রেসকে ছাড়া বিজেপি বিরোধী জোট সম্ভব নয় বলেই মত মালিকের। শরদ পাওয়ার এই বিষয়টি আগেও একাধিকবার স্পষ্ট করেছেন বলে দাবি তাঁর।

নবাব মালিক আরও বলেন, ‘মহারাষ্ট্র সফরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পাওয়ারের সঙ্গে দেখা করবেন তিনি। সৌজন্যমূলক সাক্ষাৎ। তবে দু’জনের মধ্যে কী কথা হচ্ছে, সাংবাদিক সম্মেলন করে তা জানানে তৃণমূল সুপ্রিমো।’

মহারাষ্ট্রে সরকার গড়েছে শিব সেনা এনসিপি-কংগ্রেস। ওয়াকিবহাল মহল বলছে, স্বাভাবিকভাবেই কংগ্রেসকে বাদ দিয়ে জোট গড়ার পক্ষে সওয়াল করতে পারবেন না এনসিপি প্রধান শরদ পাওয়ার বা তার দল।