‘আমার মা ও আমি টিকা নিয়েছি, আপনারাও নিন’

জুন মাসের শেষ রবিবার ছিল আজ। তাই এই দিনে ‘মন কি বাত’ জনসংযােগ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সকল দেশবাসীকে নির্দ্বিধায় টিকা নেওয়ার আহ্বান জানান।

Written by SNS Delhi | June 28, 2021 4:02 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo:SNS)

জুন মাসের শেষ রবিবার ছিল আজ। তাই এই দিনে ‘মন কি বাত’ জনসংযােগ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সকল দেশবাসীকে নির্দ্বিধায় টিকা নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আমার মা এবং আমিও টিকা নিয়েছি। আমি আপনাদের প্রত্যেককে বলছি, বিজ্ঞানকে বিশ্বাস করুন। আমাদের বিজ্ঞানীদের বিশ্বাস করুন।

দেশের প্রচুর মানুষ টিকা নিয়েছেন। টিকা নিয়ে যে নেতিবাচক গুজব ছড়াচ্ছে, তাতে কান দেবেন না। পাশাপাশি গত ২১ জুন বিশ্বযােগ দিবসের দিন ৮৬ লক্ষের বেশি মানুষ টিকা নিয়েছেন, যা রেকর্ড তৈরি হয়েছে দেশে।’

বিনামূল্যে তা আমরা দিতে পেরেছি বলে ‘মন কি বাত’ প্রােগ্রামে বলেন, প্রধানমন্ত্রী। এদিন মধ্যপ্রদেশের বেতুল জেলার এক ব্যক্তি সরাসরি প্রধানমন্ত্রীকে করােনা টিকায় মৃত্যু হচ্ছে দাবি করে অভিযােগ জানান। ঠিক সে সময় প্রধানমন্ত্রী ওই ব্যক্তিকে জিজ্ঞেস কনে টিকা নিয়েছেন কিনা তা নিয়ে। তখন ওই ব্যক্তি টিকা না নেওয়ার কথা বলেন।

এরপরই প্রধানমন্ত্রী জাতীর উদ্দেশে বলেন, টিকার কোনও বিকল্প নেই। নিজে এবং পরিবারকে খুঁকির মধ্যে ফেলছেন টিকা না নেওয়া ব্যক্তিরা। প্রত্যেককে নির্দ্বিধায় টিকা নেওয়ার আহ্বান জানান তিনি।