জেটলির খোঁজ নিতে এইমসে ভিড় নেতা-মন্ত্রীদের

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী জেটলির শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিতে এইমসে গেলেন নেতা-মন্ত্রীদের।

Written by SNS New Delhi | August 19, 2019 1:57 pm

অরুণ জেটলি (Photo: IANS)

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী জেটলির শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিতে এইমসে গেছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাম বিলাস পাসােয়ান, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

তাঁর শারীরিক অবস্থার খোঁজ খবর নিতে দলমত নির্বিশেষে নেতা মন্ত্রীরা কয়েকদিন ধরে এইমসে যাতায়াত করছেন। এইমসের তরফে জানানাে হয়েছে, বিভিন্ন শাখার বিশেষজ্ঞ চিকিৎসকদের দল তাঁর শারীরিক অবস্থার ওপর নজর রাখছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলেছেন, এইমসের চিকিৎসকরা সবরকমের চেষ্টা করে চলেছেন।

হিমাচল প্রদেশের রাজ্যপাল কালরাজ মিশ্র, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙেঘর যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর কৃষ্ণ গােপাল, প্রাক্তন সপা নেতা অমর সিং প্রমুখ এইমসে গিয়ে প্রাক্তন অর্থমন্ত্রী জেটলির খোঁজখবর নেন।

চিকিৎসকরা গতকাল জানিয়েছিলেন, স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে না পারায় প্রাক্তন অর্থমন্ত্রী জেটলিকে লাইফ সাপাের্ট ইউনিটে রাখা হয়েছে। কোনও রােগি তার শরীরে রক্তসঞ্চালন করার জন্য পর্যাপ্ত বায়ু ফুসফুস থেকে সরবরাহ করতে ব্যর্থ হলে তাকে ইসিএমও (এক্সট্রা কপােরেল মেমব্রেন অক্সিজেনেশন) ইউনিটে রেখে বাইরে থেকে শ্বাসপ্রশ্বাস চালানাের ব্যবস্থা করা হয়।

কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, বিএসপি সুপ্রিমাে মায়াবতী, অভিষেক মনু সিঙঘভি, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এইমসে গিয়ে জেটলির খোঁজখবর নেন। মায়াবতী বলেন, ‘এইমসে গিয়ে দেশের প্রাক্তন অর্থমন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছি। তাঁর পরিবারের সঙ্গে দেখা করেছি’।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এইমসে গিয়ে প্রাক্তন অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, সতীশ উপাধ্যায়, এয়ার চিফ মার্শাল বীরেন্দ্র সিং ধানােয়াও গতকাল এইমসে গিয়েছিলেন।

প্রধানমন্ত্রী মােদি, লােকসভার অধ্যক্ষ ওম বিড়লা সহ বিজেপি নেতারা হাসপাতালে গিয়ে জেটলির শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। মােদির প্রথম মেয়াদের মন্ত্রিসভায় তিনি গুরুত্বপূর্ণ দুটি দফতর অর্থ মন্ত্রক ও প্রতিরক্ষা দফতরের দায়িত্ব সামলেছেন।