করোনার কারণে গারো হিলস জেলা কাউন্সিলের ভোট স্থগিত রাখল মেঘালয়

মেঘালয় সরকার গারাে পাহাড়ের স্বায়ত্তশাসিত হিলস জেলা কাউন্সিলের (জিএইচএডিসি) নির্বাচন করােনা পরিস্থিতির কারণে স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Written by SNS Meghalaya | October 15, 2020 3:55 pm

মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা (Photo: Twitter/@SangmaConrad)

মেঘালয় সরকার গারাে পাহাড়ের স্বায়ত্তশাসিত হিলস জেলা কাউন্সিলের (জিএইচএডিসি) নির্বাচন করােনা পরিস্থিতির কারণে স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে এবং স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে আলােচনা করা হয়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা।

তিনি আরও জানান, রাজ্য সরকার ছয় মাসের জন্য ৩০ সদস্যের এক প্রশাসনিক বাের্ড গঠন করবে। বর্তমান মেয়াদ অনুসারে ন্যাশনাল পিপলস পার্টির নেতৃত্বাধীন কাউন্সিলের কার্যনির্বাহী কমিটির সময়সীমা ১৮ অক্টোবর পর্যন্ত।

মুখ্যমন্ত্রী সাংমা আরও বলেন, করােনা পরিস্থিতিতে জিএইচএডিসির নির্বাচন পরিচালনা করা অত সহজ নয়। স্বাস্থ্য দফতরের পরামর্শের পরই আমরা নির্বাচন বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। মেঘালয়ায় করােনা আক্রান্তের সংখ্যা ৭,৭৭১ পৌছেছে , সেখানে সােমবার আরও ৮৮ টি নতুন কেস ধরা পড়েছে। যেখানে ৫,২৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন এবং ৬৪ জন মারা গিয়েছেন। আগামী ৬ মাসের জন্য কাউন্সিলের কাছ থেকে নেওয়া প্রশাসনিক বাের্ডের দায়িত্বে থাকবেন রাজ্যপাল বলে সােমবার বিকেলে মন্ত্রকের বৈঠকের পর সাংমা জানান।