মনমােহন সিং-এর অবস্থা স্থিতিশীল, এখনও পর্যবেক্ষণে

বুকে ব্যথা নিয়ে রবিবার রাতে দিল্লির এইমসে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিং। সােমবার সকালে জানানাে হল, তাঁর অবস্থা স্থিতিশীল।

Written by SNS New Delhi | May 12, 2020 5:08 pm

মনমােহন সিং (File Photo: IANS)

বুকে ব্যথা নিয়ে রবিবার রাতে দিল্লির এইমসে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমােহন সিং। সােমবার সকালে জানানাে হল, তাঁর অবস্থা স্থিতিশীল। তাঁকে অবজারভেশনে রাখা হয়েছে। তিনি হাসপাতালের কার্ডিও থােরাসিক বিভাগে ভর্তি আছেন।

৮৭ বছর বয়সী প্রাক্তন প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্য যে টিম তৈরি হয়েছে তার নেতৃত্বে আছেন নীতীশ নায়েক। তিনি কার্ডিওলজির প্রফেসর। গত মার্চে করােনা অতিমহামারীর জন্য সংসদের অধিবেশন স্থগিত হয়ে যায়। তখনই মনমােহন সিং অসুস্থ হয়ে পড়েছিলেন। চিকিৎসকরা তাঁকে কমপ্লিট বেডরেস্ট নিতে বলেন। অর্থাৎ তাঁকে বিছানা থেকে উঠতেই বারণ করেন। মনমােহন সিং বর্তমানে রাজ্যসভার সদস্য। তাঁর আগে দু’বার বাইপাস সার্জারি হয়েছে। এছাড়া তাঁর ডায়াবেটিস আছে।

প্রাক্তন প্রধানমন্ত্রী একজন বিশিষ্ট অর্থনীতিবিদ। মূলত তাঁর হাত ধরেই দেশে অর্থনৈতিক সংস্কার চালু হয়। তিনি ১০ বছর প্রধানমন্ত্রী ছিলেন।

গত সপ্তাহে তিনি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির নেতৃত্বে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন। তাতে অংশ নিয়েছিলেন বিভিন্ন কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। দেশে লকডাউনের সময় সরকারের কয়েকটি সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলা হয় ওই কনফারেন্সে। মনমােহন সিং বলেন, আমরা সরকারের কাছে জানতে চাই, লকডাউনের মেয়াদ তৃতীয়বার বাড়ানাের পরে সরকার কী করবে ভাবছে?

মনমােহন সিং-এর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশােক গহলোত ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রবিবার রাতে কেজরিওয়াল টুইট করে বলেন, মনমােহন সিংজির স্বাস্থ্য নিয়ে আমি গভীরভাবে উদ্বিগ্ন। আশা করি, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠকে। সারা দেশ তাঁর আরােগ্যকামনার প্রার্থনা করছে।