মহারাষ্ট্রে ফের দৈনিক করােনা সংক্রমণ উর্ধ্বমুখী

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যে বুলেটিন প্রকাশ করেছে মহারাষ্ট্রে কোভিড সংক্রমণ ক্রমশ বাড়ছে।দৈনিক আক্রান্তের সংখ্যা দশ হাজার ছাড়িয়ে গিয়েছে।

Written by SNS Mumbai | June 25, 2021 5:06 pm

প্রতীকী ছবি (Photo by SAM PANTHAKY / AFP)

মহারাষ্ট্রে কোভিড সংক্রমণ ক্রমশ বাড়ছে। গত কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণ দশ হাজারের নীচে নামছিল। কিন্তু বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যে বুলেটিন প্রকাশ করেছে তাতে বলা হয়েছে, দৈনিক আক্রান্তের সংখ্যা দশ হাজার ছাড়িয়ে গিয়েছে। দৈনিক মৃত্যুও পাঁচশাের বেশি এই রাজ্যে।

করােনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে খারাপ পরিস্থিতি হয়েছিল মহারাষ্ট্রে। এপ্রিলের মাঝামাঝি থেকে মে’র প্রথম সপ্তাহ পর্যন্ত দৈনিক আক্রান্ত প্রতিদিনই ছাড়িয়ে গিয়েছিল ষাট হাজার। মে মাসের মাঝামাঝি থেকে তা কমে চল্লিশ হাজারের নীচে নামতে শুরু করে।

এরপর সংক্রমণ ধারাবাহিকভাবে কমতে শুরু করে। জুনের মাঝামাঝি তা আরও কমে, দশহাজারের নীচে নামে। এতদিন এইভাবে চলছিল। মঙ্গলবার দৈনিক করােনা আক্রান্তের সংখ্যা ছিল ৬,২৭০। বুধবার তা হয় ৮,৪৭০।

বৃহস্পতিবার তা বেড়ে দাঁড়ায় ১০,০৬৬ তে। ইতিমধ্যে এই রাজ্যের রত্নাগিরি এবং জলগাঁও জেলাতে করােনা ভাইরাসের ডেল্টা প্লাস প্রজাতির খোঁজ পাওয়া গিয়েছে যা নতুন করে উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনকে।