মধ্যপ্রদেশ: ৫ দিন দু’বার ৯ পিশাচের ধর্ষণের শিকার ত্রয়ােদশী কন্যা!

মধ্যপ্রদেশের উমারিয়া জেলায় এবার গণধর্ষণের শিকার ১৩ বছরের এক কিশােরী। আশ্চর্যের বিষয় হল পাঁচ দিনের মধ্যে ন’জন ব্যক্তি দু’দুবার ওই কিশােরীকে ধর্ষণ করেছে।

Written by SNS Bhopal | January 19, 2021 4:45 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

এ রাজ্যে আইনশৃঙ্খলা, নারী নিরাপত্তা নিয়ে বাবার আওয়াজ তুলেছেন বিজেপি নেতারা। ভােটের আগে সেই সুর কয়েক গুণ বেড়ে গিয়েছে। কিন্তু বিজেপি শাসিত মধ্যপ্রদেশে এবার যে চিত্র সামনে এলাে তাতে নারী নিরাপত্তা নিয়ে আরও বড়সড় প্রশ্ন উঠতে বাধ্য। 

মধ্যপ্রদেশের উমারিয়া জেলায় এবার গণধর্ষণের শিকার ১৩ বছরের এক কিশােরী। আশ্চর্যের বিষয় হল পাঁচ দিনের মধ্যে ন’জন ব্যক্তি দু’দুবার ওই কিশােরীকে ধর্ষণ করেছে। ঘটনায় বীভৎসতায় শিউড়ে উঠেছেন রাজ্যবাসী। 

পুলিশ সূত্রে খবর, প্রথমে ওই নাবালিকাকে অপহরণ করা হয়। তারপর তাকে গণধর্ষণ করে সাতজন। সেই ঘটনার দিন চারেক পরে আগের তিন অভিযুক্ত ফের গণধর্ষণ করে তাকে। তাদের কবল থেকে বাঁচতে নাবালিকা পালিয়ে গেলেও রক্ষা পায়নি। 

পরে সে দুই ট্রাক ড্রাইভারের কবলে পড়ে। ওই দু’জনও তাকে গণধর্ষণ করে। শেষ পর্যন্ত পালাতে সক্ষম হয় ওই নাবালিকা। 

ঘটনার কথা প্রকাশ্যে আসতেই শােরগােল পড়ে যায়। পুলিশ অবশ্য জানিয়েছে, ইতিমধ্যেই পক্সো আইনে মামলা দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত ৬ অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। তিনজনের এখনও খোজ চলছে। 

এরই মধ্যে মধ্যপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে ধর্ষণের খবর আসতে শুরু করেছে। স্বাভাকি কারণেই চরম অস্বস্তিতে বিজেপি সরকার। যদিও পুলিশের মুখপাত্র অরবিন্দ তিওয়ারি বলেছেন, আমরা এখনও পর্যন্ত ৬ অভিযুক্তকে গ্রেফতার করেছি। তাদের বিরুদ্ধে পক্সো এবং আইপিসির সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে। 

উল্লেখ্য মহিলাদের সম্মান এবং নিরাপত্তা রক্ষায় রাজ্য সরকারের উদ্যোগ বােঝাতে গত ১৫ দিন ধরে মধ্যপ্রদেশে শিবরাজ সিং চৌহানের সম্মান প্রচার কর্মসূচি চলছে। সেখানে একের পর এক ধর্ষণের ঘটনা সরকারের এই কর্মসূচিকেও প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।