কুম্ভমেলা ও নির্বাচন কোভিড সংক্রমণের পরিস্থিতিকে উদ্বেগজনক করে তুলেছে: এনসিপি নেতা

কোভিড সংক্রমণ বেড়ে চলেছে, পরিস্থিতি ভয়ানক বলে মন্তব্য করে উদ্ধব ঠাকরে প্রশাসনের মন্ত্রী বাব মালিক বলেন, ‘মানুষের জমায়েত থেকে কোভিড সংক্রমণ ছড়াচ্ছে।

Written by SNS Delhi | April 15, 2021 1:18 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

দেশে প্রতিদিন কোভিড সংক্রমণ বেড়ে চলেছে, পরিস্থিতি ভয়ানক বলে মন্তব্য করে উদ্ধব ঠাকরে প্রশাসনের মন্ত্রী বাব মালিক বলেন, ‘মানুষের জমায়েত থেকে কোভিড সংক্রমণ ছড়াচ্ছে। কয়েকটি রাজ্যে নির্বাচন চলছে, হাজার হাজার মানুষ সভা, মিছিল, রােড শােতে অংশ নিচ্ছেন।

পাশাপাশি, কুম্ভ মেলাতেও কয়েক লক্ষ মানুষের সমাগম হয়েছে তাঁর কথায়, ‘কেন্দ্রীয় সরকারের বিষয়টিকে গুরুত্ব দেওয়া উচিত। দেশে কোভিড সংক্রমণ সাংঘাতিকভাবে বেড়ে চলেছে। কুম্ভমেলা ও নির্বাচন করােনা সংক্রমণের পরিস্থিতিকে আরও উদ্বেগজনক করে তুলেছে। কেন্দ্র যদি এখনই বিষয়টিকে গুরুত্ব না দেয়, করােনা সংক্রমণের পরিস্থিতি ভয়াবহ চেহারা নেবে।

তিনি বলেন, মহারাষ্ট্রে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ধর্মীয় স্থান, মল, দোকানপাঠ, সিনেমা হল, সামাজিক ও রাজনৈতিক জমায়েত, ধর্মীয় অনুষ্ঠান বন্ধ করা হয়েছে। রাজ্যে মিনি লকডাউনের মতাে ব্যবস্থা করা হয়েছে।

কোভিড রােগীদের জন্য হাসপাতালে বেড় ও অক্সিজেন সিলিন্ডারের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। করােনা সংক্রমণ পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। তান্য রাজনৈতিক দলগুলাের সঙ্গে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলােচনা করা হয়েছে।

তিনি বলেন, ‘কোভিড-১৯ টিকাকরণ প্রােগ্রাম সকলের জন্য চালু করে দেওয়া উচিত। দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় সংক্রামিতের সংখ্যা ১.৬১ লাখ, যার মধ্যে ৫১.০০০ জন নতুন করে মহারাষ্ট্রে সংক্রামিত হয়েছে। দেশের সর্বত্র আরটি পিসিআর টেস্ট পর্যাপ্ত পরিমাণে করানাে হচ্ছে না।