কেজরিওয়ালের ‘দেশপ্রেম সপ্তাহ’ উদযাপনের পরিকল্পনা

অভিনব উদ্যোগ স্বাধীনতার পচাত্তর বছর পূর্তি উপলক্ষ্যে ১২ মার্চ থেকে ১৫ আগস্ট পর্যন্ত ‘দেশপ্রেম সপ্তাহ’ পালন করা হবে,উপমুখ্যমন্ত্রী মণীশ শিসােদিয়া একথা বলেন।

Written by SNS Delhi | March 10, 2021 12:32 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

অভিনব উদ্যোগ–স্বাধীনতার পচাত্তর বছর পূর্তি উপলক্ষ্যে ১২ মার্চ থেকে ১৫ আগস্ট পর্যন্ত ‘দেশপ্রেম সপ্তাহ’ উদযাপন করা হবে–উপ মুখ্যমন্ত্রী মণীশ শিসােদিয়া একথা বলেন। তিনি বলেন, ‘সারা শহর জুড়ে পাঁচশ জাতীয় পতাকা লাগানাে হবে। ভগৎ সিং ও বি আর আম্বেদকরকে নিয়ে একাধিক প্রােগ্রামের আয়ােজন করা হবে।

৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে যাবতীয় প্রােগ্রামের থিম দেশপ্রেম-স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধাজ্ঞাপন আর পাশাপাশি তারা যে ভারতবর্ষ গঠনের স্বপ্ন দেখতেন, তাঁদের দেখানাে পথে হেঁটে দেশ গঠনের অঙ্গীকার নেওয়া হবে।

২০২১-২০২২ সালের বাজেট পেশ করতে গিয়ে তিনি একথা বলেন। পাশাপাশি, স্বাধীনতা সংগ্রামে দিল্লি শহরের ভূমিকাকেও তুলে ধরা হবে। ২০৪৭ সালে স্বাধীনতার শতবর্ষের লক্ষ্যে ‘ভিশন দিল্লি’ প্রকল্পের সূচনা করা হবে।

তিনি বলেন, কর্ণেটি প্লেসের সেন্ট্রাল পার্কে থাকা পতাকার মতােই সারা শহরে বিশালাকার পতাকা লাগানাে হবে দু’কিলােমিটার দূরে থেকেও তেরঙ্গাকে সগৌরবে উড়তে দেখে নিজের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে।

৫০০ টি পতাকা মাস্তুলের জন্য ৪৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রােগ্রামের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। শহরের কলােনি এলাকাগুলােয় যােগা ও মেডিটেশনের জন্য এক্সপার্ট নিয়ােগ করা হবে এই প্রকল্পে ২৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।