সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় আগামী ২৯ এপ্রিল রায়: দিল্লি হাইকোর্ট

সুনন্দা পুষ্কর রহস্যজনক মৃত্যু মামলায় আগামী ২৯ এপ্রিল রায় প্রদান করবে দিল্লি হাইকোর্ট। কংগ্রেস সাংসদ তথা লেখক শশী থারুর উক্ত মামলায় একজন অভিযুক্ত।

Written by SNS New Delhi | April 14, 2021 10:17 am

কংগ্রেস সাংসদ শশী থারুর (File Photo: IANS)

সুনন্দা পুষ্কর রহস্যজনক মৃত্যু মামলায় আগামী ২৯ এপ্রিল রায় প্রদান করবে দিল্লি হাইকোর্ট। কংগ্রেস সাংসদ তথা লেখক শশী থারুর উক্ত মামলায় একজন অভিযুক্ত। দিল্লি হাইকোর্ট সুনন্দা পুষ্কর রহস্যজনক মৃত্যুর মামলায় আজ রায় প্রদান স্থগিত রাখে। প্রসিকিউশনের তরফে স্ত্রী হত্যা মামলায় শশী থারুরের বিরুদ্ধে খুনের হত্যার চার্জ দেওয়ার আর্জি করা হয়েছে।

২০১৪ সালে শহরের একটি পাঁচতারা হােটেলের সুইটে মৃত অবস্থায় সুনন্দা পুষ্করকে পাওয়া যায়। ওই সময়ে থারুরের সরকারি বাংলাে সংস্কারের কাজ চলায় দম্পতি শহরের পাঁচতারা হােটেলে ছিলেন। দিল্লি পুলিশ কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে স্ত্রীকে হত্যার চার্জ দিয়েছে।

শশী থারুর আদালতকে জানিয়েছিলেন, সুনন্দা পুষ্কর হত্যা মামলার সমস্ত অভিযােগ থেকে তাকে বাদ দেওয়া দরকার, কেননা তদন্তকারী সংস্থার বিশেষজ্ঞরা একাধিক তদন্ত করলেও এখনও পর্যন্ত কেউ পুষ্করের মৃত্যুর আসল কারণ নির্দিষ্ট করে বলতে পারেনি।

তার আইনজীবী সিনিয়র অ্যাডভােকেট বিকাশ পাওহা বলেন, কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোেগ তােলা হলেও তার বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ নেই, যা দ্বারা ৪৯৮ এ ধারা ও ৩০৬ ধারায় তাকে শাস্তি দেওয়া যেতে পারে।

শুনানির শেষ দিন পাওহা সুনন্দা পুষ্করের ছেলের লেখা একটি নােট আদালতের স্পেশ্যাল বিচারপতি গীতাঞ্জলি গােয়েলের কোর্টে পড়ে শুনিয়েছিলেন, যাতে পুষ্করের ছেলে স্পষ্ট লিখেছেন, শশী থারুর কোনওদিন একটা মশা-মাছি মারেনি, ফলে তার পক্ষে আমার মাকে হত্যা করা সম্ভব নয়। শশী থারুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারায় চার্জ গঠন করা হলেও তাকে গ্রেফতার করা হয়নি