কেন্দ্রকে কটাক্ষ শশী থারুরের

নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে সেনার প্যারা স্পেশ্যাল ফোর্সের গুলিতে ঝাঁজরা হয়ে যান ১৪ জন নিরীহ গ্রামবাসী। মর্মান্তিক ঘটনায় তোলপাড় হয় গোটা দেশ।

Written by SNS Delhi | December 8, 2021 5:51 pm

শশী থারুর (File Photo: IANS)

শনিবার নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে সেনার প্যারা স্পেশ্যাল ফোর্সের গুলিতে ঝাঁজরা হয়ে যান ১৪ জন নিরীহ গ্রামবাসী। মর্মান্তিক ঘটনায় তোলপাড় হয় গোটা দেশ। নিরাপত্তার নামে নিরীহ গ্রামবাসীর উপরে গুলি চালানো নিয়ে সেনাবাহিনীর ভূমিকায় প্রশ্ন ওঠে।

সোমবার বিষয়টি নিয়ে সংসদে শোরগোল ফেলে দেন বিরোধীরা। যার পর এই বিষয়ে সংসদে বিবৃতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও বিষয়টি নিয়ে সংসদে আলোচনা করেনি কেন্দ্র। মঙ্গলবার এই প্রসঙ্গেই কেন্দ্রকে কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তাঁর বক্তব্য, নাগাল্যান্ড ইস্যুতে বিস্তারিত আলোচনা হওয়া উচিত।

কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী কোনওরকম আলোচনা ছাড়াই গতকাল সংসদ কক্ষ ছেড়ে বেরিয়ে যান। শশী থারুর বলেন, নাগাল্যান্ডের ঘটনায় আমাদের বিস্তারিত আলোচনা করা উচিত ছিল। এই বিষয়ে সংসদের বক্তব্য শোনা উচিত ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। আপনি একটি ছোট বিবৃতি দিলেন, একটিও প্রশ্নের উত্তর না দিয়ে সংসদ কক্ষ ছাড়লেন! এর প্রতিবাদেই গতকাল কংগ্রেস ওয়াক আউট করেছিল।

কংগ্রেস নেতা এদিন প্রশ্ন তোলেন, কীভাবে এতবড় ঘটনা ঘটে গেল? আমাদের গোয়েন্দা বিভাগ কেমন কাজ করছে, যার ফলে আজকে এতগুলো নিরীহ মানুষের মৃত্যু হল? কেন প্রাথমিক তল্লাশি না চালিয়েও গুলি চালানো হয়েছিল?