নিত্যানন্দ নাকি বহাল তবিয়তে আছেন ক্যারিবিয়ানে, বাগিয়েছেন বেলিজের পাসপাের্টও

ধর্ষণ, অপহরণ, যৌন কেলেঙ্কারির মতাে একাধিক অভিযোগে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দ নিখোঁজ। তাকে খুঁজে পেতে ইতিমধ্যে ব্লু নোটিশও জারি করেছে ইন্টারপোল।

Written by SNS New Delhi | January 24, 2020 4:17 pm

স্বঘােষিত ধর্মগুরু স্বামী নিত্যানন্দ (File Photo: IANS)

ধর্ষণ, অপহরণ, যৌন কেলেঙ্কারির মতাে একাধিক অভিযোগে অভিযুক্ত স্বঘােষিত ধর্মগুরু নিত্যানন্দ নিখোঁজ। তাকে খুঁজে পেতে ইতিমধ্যে ব্লু নােটিশও জারি করেছে ইন্টারপােল। তবে নানা সুত্রে খবর, ক্যারিবিয়ান সাগরের কাছে বেলিজ উপকূলই নাকি বর্তমান ঠিকানা গডম্যান-এর। ভারত থেকে ইকুয়েডরে পালিয়ে নাকি বিশেষ সুবিধা করতে পারেননি নিত্যানন্দ। অগত্যা ডেরা বদলে বেলিজ। সেখানকার পাসপাের্টও নাকি রয়েছে নিত্যানন্দের কাছে।

ধর্ষণে অভিযুক্ত নিত্যানন্দের বিরুদ্ধে গতকালই ব্লু নােটিশ জারি করেছে ইন্টারপােল। গুজরাতে পুলিশের আর্জিতেই ইন্টারপােল এই নােটিশ জারি করেছে বলে খবর। প্রথমে গুজরাত পুলিশের একটি সূত্র মারফত শােনা গিয়েছিল, ত্রিনিদাদ ও টোবাগােতে লকিয়ে আছেন নিত্যানন্দ। তারপর সেই তালিকায় যুক্ত হয় ইকুয়েডরের নাম।

বিভিন্ন সত্র থেকে খবর ছড়ায় ইকুয়েডরের কাছে একটি দ্বীপই নাকি কিনে ফেলেছেন নিত্যানন্দ । সেখানে আশ্রম সাজিয়ে ফের লােকজনকে প্রভাবিত করার চেষ্টা করছেন। নিজের সাম্রাজ্যকে নতুন দেশ আখ্যা দিয়ে একটা ওয়েবসাইটও নাকি খুলে ফেলেছিলেন তিনি। নিজের দেশকে বিশ্বের বৃহত্তম হিন্দু রাষ্ট্র বলেও ঘােষণা করেছিলেন। কিন্তু পরে জানা যায় ইকুয়েডরে বিশেষ সুবিধে করতে না পেরে ফের গা-ঢাকা দিয়েছেন নিত্যানন্দ।

তবে বেলিজেই তিনি আছেন কিনা, সেটাও নিশ্চিত নয়। কারণ নতুন পাসপাের্ট নাকি এখনও ব্যবহার করেননি নিত্যানন্দ। সিবিআই-র এক সূত্র জানাচ্ছে, সম্ভাবনা রয়েছে ক্যারিবিয়ানেই নতুন ডেরা বেঁধেছেন স্বঘােষিত ধর্মগুরু। যদিও তাঁর বর্তমান আস্তানার খোঁজ মেলেনি।

নিত্যানন্দের বিরুদ্ধে অভিযােগ একাধিক। ২০১০ সালের এপ্রিল মাসে হিমাচল প্রদেশের সিমলার ৫০ কিলােমিটার দূরে একটি গ্রাম থেকে যৌন কেলেঙ্কারির দায়ে গ্রেফতার করা হয়েছিল নিত্যানন্দকে। গত বছর জুন মাসেও কর্নাটকের এই গডম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযােগে চার্জ গঠিত হয়েছিল। অপহরণ ও আমেদাবাদে শিশুদের বেআইনিভাবে আটকে রাখার অভিযােগও উঠেছে তার ও তার কয়েকজন অনুগামীর বিরুদ্ধে। সেই সূত্রে প্রাণপ্রিয়া ও প্রিয়তত্ত্ব নামে দুই মহিলাকেও গ্রেফতার করে পুলিশ।