ভোট পরবর্তী হিংসা ঘটনায় আরও ৩ টি অভিযোগ , তদন্তের অভিমুখ জানতে হাইকোর্টে সিবিআই

একাধিক জায়গা থেকে খুন ও ধর্ষণের অভিযোগ উঠে এসেছিল। নুতন করে ৩ টি গুরুতর অভিযোগ এসেছে , যার তদন্তের অভিমুখ জানতে হাইকোর্টের দারস্থ হলো সিবিআই।

Written by SNS kolkata | July 9, 2022 4:15 pm

গত বিধানসভার ভোট পরবর্তী হিংসা ঘটনায় নুতন করে ৩ টি মামলার তদন্তভার গ্রহণ করা নিয়ে কলকাতা হাইকোর্টের দারস্থ হলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগ এখনও আসছে। ইতিমধ্যেই নতুন করে তিনটি অভিযোগ উঠে এসেছে।

এর মধ্যে রয়েছে খুন এবং ধর্ষণের অভিযোগও। সেই মামলার তদন্তভার সিবিআই গ্রহণ করবে কি না ? তা জানতে চেয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রসঙ্গত , এর আগে গত বছরের ১৯ অগস্ট কলকাতা হাইকোর্টের থেকে একটি নির্দেশ দেওয়া হয়েছিল।

তখন বলা হয়েছিল , ‘ ভোট পরবর্তী হিংসার ঘটনায় খুন , ধর্ষণ , মহিলাদের উপর অত্যাচার সংক্রান্ত যে অভিযোগগুলি রয়েছে , সেগুলির তদন্ত করবে সিবিআই। এছাড়া ভোট পরবর্তী হিংসার অন্যান্য অভিযোগগুলির তদন্ত করার জন্য সিট গঠন করতে হবে বলেও জানিয়েছিল হাইকোর্ট।

ভোট পরবর্তী হিংসার মামলায় ইতিমধ্যেই বেশ কয়েকজনকে তৃণমূল নেতাকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। গতবছর ২ মে রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছিল। রাজ্যে তৃতীয় বারের ক্ষমতায় তৃণমূল কংগ্রেস। এরপর থেকে জেলায় জেলায় বিরোধীদের উপর বিশেষ করে বিজেপি কর্মী ও সমর্থকদের উপর দুষ্কৃতীরা হামলা চালিয়েছিল বলে অভিযোগ।

একাধিক জায়গা থেকে খুন ও ধর্ষণের অভিযোগ উঠে এসেছিল। নুতন করে ৩ টি গুরুতর অভিযোগ এসেছে , যার তদন্তের অভিমুখ জানতে হাইকোর্টের দারস্থ হলো সিবিআই।