মরিয়া পাক হামলা চালাতে পারে জলপথে, চুড়ান্ত সতর্ক নৌসেনা

জম্মু-কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের সাম্প্রতিক অবনতির জেরে জলপথে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় নিরাপত্তা আটোসাটো করলাে ভারতীয় নৌসেনা।

Written by SNS New Delhi | August 10, 2019 6:25 pm

Indian Navy (Photo: Wikimedia Commons)

জম্মু-কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের সাম্প্রতিক অবনতির জেরে জলপথে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় নিরাপত্তা আটোসাটো করলাে ভারতীয় নৌসেনা । বিশেষ নজর দেয়া হয়েছে দেশের ৭৫১৪ কিলােমিটার দীর্ঘ উপকূলের ওপরে।

শুক্রবার নাম প্রকাশে অনিচ্ছুক নৌসেনার এক আধিকারিক জানিয়েছেন, আমাদের ওপর এই মুহুর্তে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। জানা গিয়েছে উপকূল বরাবর নজরদারি রাখার জন্য রাড়ার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

গােয়েন্দা সুত্রে এর মধ্যেই খবর পাওয়া গিয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের বিস্তারিত অঞ্চলে নতুন গতিবিধি শুরু করেছে জইশ এ মহম্মদ প্রধান মাসুদ আজহারের ভাই কুখ্যাত সন্ত্রাসবাদী রউফ আজগর। জানা গিয়েছে, তাকে সম্প্রতি পাঞ্জাবের নিকটবর্তী আন্তর্জাতিক সীমানার কাছে দেখা গিয়েছে।

উল্লেখ্য, উপকুল সুরক্ষায় বিশেষ রাডার শৃঙ্খলা ও জয়েন্ট অপারেশন সেন্টারের ব্যবস্থা বহাল রয়েছে বহুদিন যাবৎ। এদের সঙ্গে যােগাযােগ রয়েছে গুরগাঁওয়ের তথ্য ব্যবস্থাপক ও পর্যালোচনা কেন্দ্রের।