সাধারণতন্ত্র দিবসের আগে মুম্বইয়ে যুদ্ধজাহাজে বিস্ফোরণ, মৃত ৩ নৌসেনা

মুম্বইতে ভারতীয় নৌসেনার যুদ্ধ জাহাজে এক বড়সড় বিস্ফোরণের ঘটনা ঘটল। আইএনএস রণবীরে এই বস্ফোরণে তিন নৌসেনার মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ১১ নৌসেনা কর্মী।

Written by SNS Mumbai | January 19, 2022 6:59 pm

মুম্বইয়ে যুদ্ধজাহাজে বিস্ফোরণ (Photo: SNS)

মুম্বইতে ভারতীয় নৌসেনার যুদ্ধ জাহাজে এক বড়সড় বিস্ফোরণের ঘটনা ঘটল। আইএনএস রণবীরে এই বস্ফোরণে তিন নৌসেনার মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ১১ নৌসেনা কর্মী। বিস্ফোরণের বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে নৌবাহিনী।

সাধারণতন্ত্র দিবসের আগে এই ঘটনা চিন্তার ভাজ ফেলেছে। তবে প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, যুদ্ধ জাহাজটির কোনও বড় ক্ষতি হয়নি। নৌসেনা-কর্মীদের তৎপরতায় রক্ষা পায় জাহাজটি।

জানাগিয়েছে, আইএনএস রণবীর গত নভেম্বর মাস থেকে মুম্বইয়ের ইস্টার্ন নাভাল কমান্ডের দায়িত্বে মোতায়েন ছিল। সীমান্তবর্তী উপকলের নজরদারিতে এই রণতরীটিকে রাখা হয়েছিল।

অন্যদিকে সাধারণতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী মোদির ওপর জঙ্গিদের হামলার ছক রয়েছে বলে সতর্ক করেছে ভারতের নিরাপত্তা এজেন্সিগুলি। এমন তথ্য জানার পর আজকের ঘটনায় যথেষ্ট সতর্ক গোয়েন্দা সংস্থাগুলি।

আবার আজই দিল্লিতে এক বড়সড় নাশকতার ছক। উদ্ধার আইইডি। দিল্লির গাজিপুরের কাছে এক বাজার চত্ত্বরে বোমাটি উদ্ধার হয়। খবর প্রকাশ্যে আসতেই মামুষের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।

পরে বোমাটি নিষ্ক্রয় করা হলেও রাজধানী ও সংলগ্ন এলাকায় অ্যালার্ট জারি করেছে এনএসজি। গোয়েন্দা সংস্থার তরফে একটি ৯ পাতার রিপোর্ট তৈরি করে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পাঠানো হয়েছে।

যেখানে বলা হয়েছে, সাধারণতন্ত্র দিবসে উপস্থিত প্রধানমন্ত্রী, বিশিষ্ট অতিথি ও নেতা-মন্ত্রীদের ওপর হামলার ছক করছে জঙ্গিরা।