মুম্বইয়ে ১৪০০ কোটি টাকার মাদক উদ্ধার, পুলিশের জালে ৬ অভিযুক্ত

৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন বাজেয়াপ্ত করে পুলিশ । যার বাজার মূল্য ১ হাজার ৪০০ কোটি টাকা বলে জানা গিয়েছে । এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে ।

Written by SNS Mumbai | August 5, 2022 11:44 pm

Boy hold cage with eye sad and hopeless

আসলে একটি সিন্থেটিক উদ্দীপক । পোশাকি নাম মেফাড্রোন । যা নিষিদ্ধ । বহুল পরিমানে সেই নিষিদ্ধ মেফাড্রোনই বৃহস্পতিবার উদ্ধার হল মুম্বইয়ে ।

এদিন ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন বাজেয়াপ্ত করে পুলিশ । যার বাজার মূল্য ১ হাজার ৪০০ কোটি টাকা বলে জানা গিয়েছে । এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে ।

পুলিশ সুত্রে জানা গিয়েছে , বৃহস্পতিবার মুম্বই ক্রাইম ব্রাঞ্চের অ্যান্টি – নার্কোটিকস সেল পালঘর জেলার নালাসুপারাতে অভিযান চালিয়ে ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন উদ্ধার করে ।

এক বিবৃতিতে মুম্বই পুলিশ জানিয়েছে , এই ঘটনার সঙ্গে যুক্ত ৪ জনকে । গ্রেপ্তার করা হয়েছে মুম্বই শহর থেকে । আরেকজন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয় নালাসুপারা থেকে ।

মুম্বই পুলিশের বক্তব্য , মাদক উদ্ধারে সাম্প্রতিককালের সবচেয়ে বড় সাফল্য মিলেছে এদিন । মেফেড্রোন ‘ মিও মিও ‘ বা এমডি । নামেও পরিচিত ।

যেটি শরীরে নেওয়ার সঙ্গে সঙ্গে মানসিক অবস্থার বিপুল পরিবর্তন ঘটে । নার্কোটিকস ড্রাগস অ্যান্ড সাবস্টেন্সেস আইনের মেফেড্রোন ভারতে নিষিদ্ধ ।

সাইকোট্রপিক অধীনে প্রসঙ্গত , মুম্বইয়ে মাদক পাচারে ঘটনায় দাউদ যোগের কথা বারবার উঠে এসেছে ।

ফেব্রুয়ারি মাসে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয় জিম্বাবোয়ের ক্যানসার আক্রান্ত এক মহিলাকে । সেই সময় আবগারি দপ্তর ওই মহিলার নাম প্রকাশ্যে আনেনি ।

তবে জানা গিয়েছে , ৪০ বছর বয়সি ওই ক্যানসার আক্রান্ত মহিলা হেরোইন এবং মেথামফেটামিন পাচারের চেষ্টা করেন । ওই হেরোইন এবং মেথামফেটামিনের মূল্য প্রায় ৬০ কোটি টাকা ।