ভারত হিন্দুদের জন্য, আজব দাবি আরএসএস প্রধানের

মােহন ভাগবত জানান, আরএসএস কর্মীরা বলেন, এই দেশটি কেবল হিন্দুদের। তার মানে দেশের ১৩০ কোটি মানুষ হিন্দু।

Written by SNS Nagpur | January 22, 2020 3:32 pm

মােহন ভাগবত (File Photo: Amlan Paliwal/IANS)

নাগরিকত্ব আইন নিয়ে এই মুহুর্তে সারা দেশে বিক্ষোভ-প্রতিবাদ চলছে। তারই মাঝে রবিবার আরএসএস প্রধান মােহন ভাগবত আবার সুর চড়িয়েছেন। ভাগবত জানান, আরএসএস কর্মীরা বলেন, এই দেশটি কেবল হিন্দুদের। তার মানে দেশের ১৩০ কোটি মানুষ হিন্দু।

বরেলি থেকে তিনি আরও জানিয়েছেন, সকলকে হিন্দু বলা মানে এই নয় যে সকলকে তাদের ভাষা ও ধর্ম পরিবর্তন করতে হবে। হিন্দুত্ব অত্যন্ত পবিত্র একটি বিষয়। আমরা সকলেই আমাদের প্রাচীন ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল।

তিনি আরও বলেন, এই দেশের সংবিধান রচনা করা হয়েছিল উজ্জ্বল ভবিষ্যতের কল্পনা করে। তিনি জানান, সংবিধান পড়লেই বুঝতে পারা যাবে যে প্রতিটি পৃষ্ঠাই দেশের জন্য অনুপ্রেরণা। সংবিধান আমাদের শুরু আর লক্ষ্যের কথাও জানিয়েছে।

তিনি বলেন, ইজরায়েলের থেকে শিখতে হবে কীভাবে তারা তাদের স্বাধীনতার জন্য লড়াই করে আজ বিশ্বের শীর্ষস্থানীয় একটি দেশ হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে।

আগেই আরএসএস প্রধান মােহন ভাগবত জানিয়েছিলেন, কাশী কিংবা মথুরা কোনও দিনই আরএসএসর ইস্যু ছিল না। আগামী দিনেও এই দু’টি আরএসএসর কোনও ইস্যু হবে না বলেও জানিয়ে দেন তিনি। তবে আগামী দিনে দুই সন্তান গ্রহণের আইন নিয়ে সঙঘ পদক্ষেপ করবে বলে জানিয়েছেন মােহন ভাগবত। বৈঠকে আরএসএস প্রধান জানিয়েছেন, দুই সন্তান আইনের জন্য দেশজুড়ে সচেতনতা তৈরি করবে আরএসএস।