অজ্ঞাতপরিচয় জঙ্গিরা নতুন পন্থায় উপত্যকায় গুলি করে হত্যা করল ২ হিন্দু শিক্ষককে

উপত্যকায় অজ্ঞাতপরিচয় জঙ্গিরা হামলা চালিয়ে গুলি করে দু’জন হিন্দুকে হত্যা করল। পুলিশ জানিয়েছে, জঙ্গি হামলায় দু’জন শিক্ষকই গুরুতর আহত হয়েছিলেন।

Written by SNS Delhi | October 8, 2021 5:55 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

উপত্যকায় অজ্ঞাতপরিচয় জঙ্গিরা হামলা চালিয়ে গুলি করে দু’জন হিন্দুকে হত্যা করল। পুলিশ জানিয়েছে, জঙ্গি হামলায় দু’জন শিক্ষকই গুরুতর আহত হয়েছিলেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে পরে তারা মারা যান। নিহত দুই জন সানগাম ইদগা সানগম এলাকার সরকারি বয়েজ হাইয়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষক ছিলেন।

স্কুলের এলাকাতেই সকাল এগারোটা পনেরো মিনিট নাগাদ জঙ্গিরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। কাশ্মীর সন্ত্রাস হামলায় নিহত মধ্যে দু’জনকে শণাক্ত করা গেছে তার মধ্যে একজন স্কুলের প্রিন্সিপাল সুরিন্দর কউর ও দ্বিতীয়জন শিক্ষক দীপক চন্দ। স্কুল প্রিন্সিপাল সুরিন্দর কউর আলোচি বাগ এলাকার বাসিন্দা ছিলেন। শিক্ষক দীপক চন্দ জম্মুর বাসিন্দা ছিলেন।

প্রিন্সিপালের অফিসে চার-পাঁচজন শিক্ষক মিটিং করছিলেন। তখন জঙ্গিরা তাদের ওপর হামলা চালায়। প্রথমে অ-মুসলিম শিক্ষকদের আলাদা করে স্কুল বিল্ডিংয়ের বাইরে নিয়ে গিয়ে গুলি করে। তারপরই পালিয়ে যায়। ঘটনার খবর পেয়ে ডিজিপি সহ পুলিশের আধিকারিকরা স্কুলে পৌছন।

তিনি বলেন, ‘জঙ্গিরা সাধারণ মানুষকে নিশানা করে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে। শুধু তাই নয়, সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশকেও নষ্ট করতে চাইছে। কাশ্মীরি মুসলিমদের দুর্নাম করতে স্থানীয়দের ওপর হামলা চালানো হচ্ছে।

কাশ্মীরিদের নীতি ও মূল্যবোধকে নিশানা করে ষড়যন্ত্র করা হচ্ছে। আর পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলোর নির্দেশেই এই ধরনের ঘটনা ঘটানো হচ্ছে’। টিআরএফ জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করেছে।

জম্মু-কাশ্মীরের উপশাসক মনোজ সিনহা বলেন, ‘এই হামলার পিছনে যারা রয়েছেন, তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে। নিরীহ মানুষদের ওপর হামলা চালানো হচ্ছে। জঙ্গিরা ও তাদেরল সঙ্গীরা এলাকায় শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে ও জম্মু-কাশ্মীরের উন্নয়নে বাধা দিতে সফল হবে না’ ।

পিডিপি হামলার ঘটনার প্রবল নিন্দা করেছে। দলের তরফে টুইট করে লেখা হয়েছে, ‘শ্রীনগরে দু’জন শিক্ষককে হত্যা করা হয়েছে-সাংঘাতিক ঘটনা। কবে এই মৃত্যুলীলা বন্ধ হবে।

জঙ্গি হামলায় নিহকদের পরিবারের সদস্য ও পরিজনদের সমবেদনা জানাই। শাসক পক্ষ কি শুধু উপত্যকায় স্বাভাবিক পরিস্থিতির ঠুনকো আওয়াজ দেবে’ ন্যাশানাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাও ঘটনার নিন্দা করেন।