পাকিস্তানের জঙ্গি হামলায় যুক্ত ভারত! পাক দাবি মিথ্যা কল্পনা, জবাব ভারতের

সম্প্রতি পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সাংবাদিক সম্মেলন করে বলেন, পাকিস্তানে বেশ কিছু জঙ্গি কার্যকলাপে যুক্ত রয়েছে ভারত।

Written by SNS New Delhi | November 17, 2020 7:42 pm

পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। (File Photo: IANS)

গত কয়েক দিন ধরে উত্তপ্ত হয়ে রয়েছে সীমান্তের পরিস্থিতি। যুদ্ধবিরতি ভেঙে গুলি চালাচ্ছে পাকিস্তান। জবাব দিয়েছে ভারতও। এই সংঘর্ষের মধ্যেই এবার পাকিস্তান জঙ্গি কার্যকলাপের জন্য ভারতকে দায়ী করেছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের সেই দাবি উড়িয়ে দিয়েছে ভারত। এমনকী পাকিস্তানের প্রমাণের দাবিতে মিথ্যা কল্পনা বলে দাবি করেছে ভারত। 

কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, পাকিস্তানের এই মিথ্যা দাবি কেউ বিশ্বাস করবে না। কারণ আন্তর্জাতিক দুনিয়া পাকিস্তানের কার্যকলাপ ও সীমান্ত নিয়ে ভারতের দৃষ্টিভঙ্গি ভালােই জানে। আর পাকিস্তান যে সন্ত্রাসের কাজে যুক্ত, সে কথা তারা নিজেরাই স্বীকার করেছে। এর পরে আর বলার কিছু নেই। 

সম্প্রতি পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সাংবাদিক সম্মেলন করে বলেন, পাকিস্তানে বেশ কিছু জঙ্গি কার্যকলাপে যুক্ত রয়েছে ভারত। সেই সাংবাদিক সম্মেলনে তাঁর পাশে ছিলেন পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেকারও। তাদের কাছে বেশ কিছু প্রমাণ আছে বলেও দাবি করে পাকিস্তান।

এর জবাবে অনুরাগ শ্রীবাস্তব বলেন, এটা আরও একটা ভারত বিরােধী চাল। ভারতের বিরুদ্ধে যে প্রমাণের দাবি তারা করছে তা সম্পূর্ণ মিথ্যে। পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসে মদত দেওয়ার যে অভিযােগ ওঠে, সেখান থেকে নজর ঘােরাতেই এই অভিযােগ করেছে তারা। 

অনুরাগ শ্রীবাস্তব আরও বলেন, বিশ্বে সন্ত্রাসের মুখ হিসাবে পরিচিত ওসামা বিন লাদেনকে পাকিস্তানেই পাওয়া গিয়েছিল। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সে দেশের পার্লামেন্টে দাঁড়িয়ে লাদেনকে শহিদ বলেছিলেন। পাকিস্তানে ৪০ হাজার জঙ্গি থাকার কথাও স্বীকার করেছেন তিনি। পাকিস্তানের মন্ত্রী পুলওয়ামার হামলাকে বড় সাফল্য বলেছেন। এ সব থেকেই প্রমাণিত কে সন্ত্রাসে মত দেয়। 

সন্ত্রাসে মদত দেওয়ার জন্য ভারতের তরফে পাকিস্তানকে দায়ী করা হয়েছে। রাষ্ট্রসঙ্ঘেও তারা এই অভিযােগ তুলেছে। শুধু ভারত নয়, অনেক দেশই পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়িয়েছে। আর এই কোণঠাসা অবস্থা থেকে বেরিয়ে আসার জন্যই এবার ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদের তকমা লাগানাের চেষ্টা করছে পাকিস্তান, এমনটাই দাবি ভারতের।